পাকিস্তান ক্রিকেট প্রশাসকরা এশিয়া ক্রিকেট (Asia Cup 2023) কাউন্সিলের সমালোচনা করেছেন কারণ বৃষ্টির কারণে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকিস্তান কমিটির প্রাক্তন চেয়ারম্যান নাজম শেঠি সাফ বলেছেন, সংযুক্ত আরব আমির শাহীর ম্যাচটি আয়োজনের প্রস্তাব ছিল। কিন্তু অদ্ভুত যুক্তির কারণে তা প্রত্যাখ্যান করা হয় এবং টুর্নামেন্টটি শ্রীলঙ্কায় সরিয়ে আনা হয়। বৃষ্টির পূর্বাভাস সত্ত্বেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আসলে খেলাধুলার চেয়ে রাজনীতিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

হাইব্রিড মডেলে এই টুর্নামেন্ট আয়োজন নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি হয়েছে। নিরাপত্তার কারণে, বিসিসিআই ভারতীয় দলকে পাকিস্তানে পাঠাতে চায়নি। পিসিবি বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীতে ভারতীয় ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছে। শেষ পর্যন্ত ম্যাচটি হয় পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে। বেশিরভাগ খেলাই হবে শ্রীলঙ্কার মাটিতেই। সেখানেই শনিবার ব্যর্থ হয় ভারত-পাকিস্তান দ্বন্দ্ব। এই ম্যাচে একটিও গোল করতে পারেনি পাকিস্তান।

হাইভোল্টেজ ম্যাচের ফলাফলে হতাশ দুই দেশের ক্রিকেট ভক্তরা। তবে এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে কটাক্ষ করেছেন নাজম শেঠি। এক্স প্ল্যাটফর্মে পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান লিখেছেন, “কী হতাশার বিষয়! ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেল। কিন্তু এটাই তো হওয়ার ছিল। পিসিবি চেয়ারম্যান হিসেবে আমি বারবার এসিসিকে বলেছিলাম, সংযুক্ত আরব আমিরশাহীতে খেলা হোক। কিন্তু একটি অদ্ভুত কারণে খেলাটি শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়। ”

কর্মকর্তারা জানান যে “আরব উপদ্বীপ খুবই গরম। কিন্তু ২০২২ সালে একই সময়ে আরবে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল। ওই গরমের মধ্যেই ২০১৪ ও ২০২০ সালের আইপিএল হয়েছে। আসলে খেলাকে নিয়ে রাজনীতি চলছে। সেটা একেবারে ক্ষমার অযোগ্য।”

আরও পড়ুন: Weather Update: সোমবার ভারী বর্ষণ রাজ্যের একাধিক জেলায়

By Sk Rahul

Senior Editor of Newz24hours