খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু মরোক্কান মিটবল। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

২৫০ গ্রাম ভেড়ার মাংসের কিমা, ২টো ডিম, একটা পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো পরিমাণমতো, একটি বড় মাপের সেদ্ধ আলু, পার্সলে কুচানো, ময়দা পরিমাণমতো, স্বাদ অনুযায়ী লবণ, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

মাংসের কিমা জলে ধুয়ে নেবেন ভাল করে। সেদ্ধ আলুর খোসা ছাড়িয়ে নিন। ডিম দু’টো ফেটিয়ে রাখবেন। একটা বড় সাইজের বাটিতে ভেড়ার মাংসের কিমা, ডিম, গোলমরিচ গুঁড়ো, আলু সেদ্ধ, নুন, পার্সলে কুচি এবং পেঁয়াজ কুচি সব একসঙ্গে মাখিয়ে নিন ভাল ভাবে।

এই মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে ছোটো বলের আকারে গড়ে নিন। সবকটা মিটবল ময়দায় কোট করে নেবেন ভাল ভাবে। কড়াইতে বেশ কিছুটা পরিমাণ তেল দিয়ে গরম হতে দিন।

এক এক সবকটা মিটবল গরম তেলে ছাড়তে থাকুন। ভাল ভাবে নাড়াচাড়া গোল্ডেন ব্রাউন করে ভেজে নিন। মিটবল ভাজার সময় আঁচ মিডিয়াম অথবা কম রাখবেন।

মিটবলগুলো ভাজা হয়ে গেলে তেল থেকে তুলে টিস্যু পেপারের উপর রাখুন। তাহলে অতিরিক্ত তেলটা টিস্যু পেপার শুষে নেবে। মেয়োনিজ এবং টমেটো সস সহযোগে পরিবেশন করুন মুচমুচে মরোক্কান মিটবল।

আরও পড়ুন: Recipe:আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন তন্দুরি আলু টিক্কা

Image source-Google

By Torsha