আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এশিয়া কাপের (Asia Cup 2023) ময়দানে ২২ গজের লড়াইয়ে নামবে ভারত ও পাকিস্তান।ইতিমধ্যেই টিকিট নিয়ে টানাটানি শুরু হয়ে গিয়েছে দুই দলের হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে। আকাশছোঁয়া টিকিটের দাম সত্ত্বেও, ভক্তদের আগ্রহের কোনও কমতি নেই। তবে দুশ্চিন্তার বিষয় হল ‘মাদার অফ অল ব্যাটল’ নিয়ে ভক্তদের আগ্রহ থাকলেও বৃষ্টির কারণে বাতিল হয়ে যেতে পারে।

গ্রুপ A-তে ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। আবহাওয়া দফতরের মতে, শনিবার ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ। সব সময় না হলেও ম্যাচ চলাকালীন কোনও না কোনো সময়ে বৃষ্টি হতে পারে। শ্রীলঙ্কায় প্রতি বছর আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টি হয়। ফলে এই সময়টা শ্রীলঙ্কায় ম্যাচ এড়িয়ে চলা হয়। পরিসংখ্যান অনুসারে, ক্যান্ডিতে অনুষ্ঠিত ৩৩ টি একদিনের ম্যাচের মধ্যে এই সময়ের মধ্যে মাত্র ৩ টি ম্যাচ হয়েছিল। আর এবার অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ (Asia Cup 2023)। আবহাওয়া দপ্তরের জারি করা একটি রিপোর্ট অনুসারে, ম্যাচের সময় ক্যান্ডিতে বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ। বজ্রঝড়ের সম্ভাবনা ২৭ শতাংশ। ম্যাচের সময় আকাশে মেঘ থাকবে ৯৭ শতাংশ। ফলে বৃষ্টির দাপট থাকবে বেশি।

ম্যাচ হেরে যাওয়ার আগে ন্যূনতম ২০ রাউন্ড খেলতে হবে। তারপর ফলাফল গণনা করা হবে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল যদি সব ওভার শেষ না করে বা বৃষ্টির কারণে খেলতে না পারে, তাহলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দলকে গণনা করা হবে। অর্থাৎ, ভারত যদি দ্বিতীয় ইনিংসে ব্যাট করে এবং ৫ ওভার ব্যাট করার পরেও তারা খেলতে না পারে, তাহলে তারা দেখবে যে ৫ রাউন্ডে পাকিস্তান কত রান করেছে এবং সেই অনুযায়ী স্কোর হিসাব করা হবে।

আরও পড়ুন:Weather Update: বড়সড় বদল আসছে আবহাওয়ায়!

By Sk Rahul

Senior Editor of Newz24hours