গ্রেফতার হতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)!মমতার কাছে হুমকি মেসেজ আসার পরই উদ্বিগ্নের সুর মমতার গলায়?ঠিক কোন্ কারণে গ্রেফতার হবেন ভাইপো?কি কি কারণ হাতে এল তদন্তকারী সংস্থার?করাই-বা পাঠালেন এই হুমকি মেসেজ?

২০২৪ সালের আগে গ্রেফতার হতে পারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়! হ্যাঁ, এমনই আশঙ্কার কথা শোনা গেল খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে অভিষেক সম্পর্কে এমনই আশঙ্কার কথা শোনালেন তিনি৷ এদিন ভাষণ দেওয়ার সময় তাঁর ফোনে আসা একটি মেসেজের কথা তুলে ধরেন তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‘আমার ফোনে কাল একটা মেসেজ আসে, সেখানে বলা হয় অভিষেককে ২০২৪ সালের আগে গ্রেফতার করব।”

এই গ্রেফতারের প্রসঙ্গে লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার কথা টেনে এনে মমতা বলেন, “ওর কম্পিউটারে যা ছিল, সব নিয়ে নিয়েছে। কাউকে এক ফোঁটা জানায়নি। নিজের ইচ্ছা মতো ঢুকে গিয়েছে, নিজের ইচ্ছে মতো সবকিছু করেছে। তারপর কতগুলো ফাইল সেটা নিজেরা তৈরি করে নিয়ে গিয়ে ওই কম্পিউটারের ভেতরে ঢুকিয়ে দিয়েছে।’’ তিনি আরও বলেন, “তোমরা যদি কম্পিউটার ওস্তাদ হও আমরাও কম বড় ওস্তাদ নই, আমরাও তথ্য বের করে নিয়েছি। কখন কোন্ সময় ফাইল ডাউনলোড করা হয়েছিল তা আমরা জানতে পেরেছি। আর এই কারণেই লালবাজারে অভিযোগ করা হয়েছে।” পাশাপাশি মমতার অভিযোগ, যিনি ডায়েরি করেছেন, তাকেও নাকি গ্রেফতার করা হবে। আর এই নিয়ে মমতার হুঁশিয়ারি, ‘‘সবাইকে গ্রেফতার করো। একদিন দেখবে গ্রেফতার করতে করতে তোমাদের জেল তোমাদেরকে নিয়েই ভরে গিয়েছে।”

প্রসঙ্গত, দিনকয়েক আগে লিপস অ্যান্ড বাউন্ডসের একাধিক অফিসে তল্লাশি চালায় ইডি৷ সেই তল্লাশির পর ইডি-র তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়, ওই লিপস অ্যান্ড বাউন্ডসের সঙ্গে অভিষেকের যোগ রয়েছে৷ তার পর কলকাতা পুলিশের কাছে পাল্টা অভিযোগ জানানো হয় লিপস অ্যান্ড বাউন্ডসের তরফে। তাদের অভিযোগ, তল্লাশির সময় ১৬টি অজ্ঞাত ফাইল ডাউনলোড করেছে ইডি৷ যদিও ইডির তরফে কলকাতা পুলিশকে চিঠি দিয়ে জানানো হয়, তাদের এক আধিকারিক মেয়ের জন্য হস্টেল খুঁজছিলেন বলে ওই ফাইলগুলো ডাউনলোড করেছিলেন৷ তবে এখন দেখার, সত্যিই গ্রেফতার হন কিনা ভাইপো।

 

আরো দেখুন:Purba Medinipur:পাঁশকুড়ায় মহাসমারোহে পালিত হল ক্রীড়া দিবস!