জল্পনার অবসান। ভারতীয় ক্রিকেট বোর্ড ২০২৩ সালের এশিয়া কাপের (Asia Cup 2023) জন্য দল ঘোষণা করল। পাকিস্তান ও বাংলাদেশের মতো দলগুলি আগেই তাদের স্কোয়াড ঘোষণা করেছে। অপেক্ষা ছিল প্রতিযোগিতার অন্যতম ফেভারিট ভারতীয় দল কবে ঘোষণা করে বিসিসিআই।

সোমবার দুপুরের পর দল ঘোষণা হতে পারে বলে জানা গেছে। বিসিসিআই (BCCI) নির্বাচন কমিটি সোমবার আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) জন্য ১৭ জন সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। এশিয়া কাপের স্কোয়াডে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য বেশ কয়েকটি সুখবর রয়েছে। আশানুরূপ, চোট কাটিয়ে ফিরেছেন কেএল রাহুল ও শ্রেয়াস আইয়ার। এই দুই ক্রিকেটার দলে ফিরবেন কি না তা নিয়েই সবচেয়ে বেশি জল্পনা ছিল। এশিয়া কাপে রাহুল এবং শ্রেয়াসের জন্য অগ্নিপরীক্ষা হতে চলেছে। এছাড়াও, আয়ারল্যান্ড সিরিজের পর এশিয়া কাপের দলে রয়েছেন জসপ্রিত বুমরাহ এবং প্রসিদ্ধা কৃষ্ণা।

ভারতের এশিয়া কাপ (Asia Cup 2023) স্কোয়াডে চমক দেওয়ার সুযোগ রয়েছে তিলক বর্মার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নজর কাড়েন এই তরুণ ক্রিকেটার। তিলক বর্মাকেও আয়ারল্যান্ড সিরিজের দলে রাখা হয়েছিল। অটোমেটিক চয়েস ছিল কোহলি, রোহিত, সূর্যকুমার, হার্দিকরা। প্রেস বোলিং আক্রমণে ছিলেন জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা এবং শার্দুল ঠাকুর। তাছাড়া স্পিন অ্যাটাকে অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব। দলে জায়গা পাননি রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল।

প্রসঙ্গত, ৩০ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ২০২৩ (Asia Cup 2023)। একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ হতে চলেছে ৫০ ওভারের ফর্ম্যাটে। পাকিস্তান ও শ্রীলঙ্কায় আয়োজিত হবে এবার এশিয়া সেরা হওয়ার লড়াই। ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

এশিয়া কাপে ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়র, কেএল রাহুল, সূর্যকুমার যাদব , তিলক বর্মা, ইশান কিশান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ডবাই ক্রিকেটার- সঞ্জু স্যামসন।

আরও পড়ুন:Weather Update: সোমবার পাঁচ জেলাও ভারী বৃষ্টিপাত

By Sk Rahul

Senior Editor of Newz24hours