সোমবার দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টি হবেনা।অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণবঙ্গে ১৫ টি জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টি হবে। তবে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় আজ ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, যে আজ ভারী বৃষ্টি (৭০ মিমি থেকে ১১০ মিমি) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের একটি বা দুটি জায়গায় হতে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী হালকা থেকে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী তীব্র বজ্রবৃষ্টি মধ্য সপ্তাহ পর্যন্ত প্রত্যাশিত থাকবে এবং তারপরে সম্ভাব্য বর্ষা পুনরুজ্জীবিত হবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: মাঝারি থেকে উচ্চ

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

উল্লেখ্য, আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশপাশে থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩. ডিগ্রি। সেটাও স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আজ কলকাতার আকাশ কখনও কখনও মেঘলা থাকবে। দু এক দফায় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:Anindya Chatterjee: যাদবপুর কাণ্ডকে ব্যঙ্গ করে কি বললেন অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায়

By Sk Rahul

Senior Editor of Newz24hours