এই সপ্তাহে রাজ্যে আরও বৃষ্টি বাড়বে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে আরও বৃষ্টি হবে। অতিবৃষ্টির ফলে কমলা সতর্কতা জারি (Weather Update) করা হয়েছে। মঙ্গলবার থেকে আরও বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও।

বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। এছাড়াও, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের ঝুঁকি রয়েছে। একইসঙ্গে উত্তরবঙ্গে নদীর জলস্তর বাড়বে। নিম্নাঞ্চলে বন্যার ঝুঁকি রয়েছে। ফসলের ক্ষতির সম্ভাবনা। পাহাড়ি এলাকায় ভূমিধসের ঘটনা ঘটতে পারে। ভারী বৃষ্টিতে দৃশ্যমানতা কমবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী হালকা থেকে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী তীব্র বজ্রবৃষ্টি মধ্য সপ্তাহ পর্যন্ত প্রত্যাশিত থাকবে এবং তার পরে সম্ভাব্য বর্ষা পুনরুজ্জীবিত হবে বলে আশা করা যাচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 মেঘলা: আংশিক

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: মাঝারি থেকে উচ্চ

👉আদ্র: উচ্চ

👉আরাম: পরিমিত

বুধবার ২৩ অগাস্ট অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা, মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে দক্ষিনবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে। সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। তাপমাত্রা সামান্য বাড়তে পারে তবে উল্লেখযোগ্যভাবে নয়। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়তে পারে।

আরও পড়ুন:Hurricane Hillary:একদিনে এক বছরের বৃষ্টির আশঙ্কা!বিধ্বংসী মেজাজে ধেয়ে আসছে হ্যারিকেন হিলারি

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours