একদিনের ক্রিকেট বিশ্বকাপের আগে ভারতের চার নম্বর ব্যাটসম্যান ছিলেন বিরাট। যুবরাজ সিং চলে যাওয়ার পর থেকে কেউই এই জায়গা সেভাবে মানিয়ে নিতে পারেননি। সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) মনে করেন ভারতের উচিত চোখ বন্ধ করে তিলক বর্মাকে তাদের চার নম্বর ব্যাটসম্যান হিসেবে দেখা। ছেলেটা খুব সাহসী এবং টেকনিক্যালি উন্নত। সেটা ইতিমধ্যেই প্রমাণিত হয়েছে।

তিলক একজন লম্বা রেসের ঘোড়া। যদিও তিনি আয়ারল্যান্ড সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে রেস শুরু করেননি। তাই সৌরভ বলেছেন, তিলককে যতটা সম্ভব খেলা খেলিয়ে তৈরি করে নিতে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে অভিষেক হয় তিলক। তিনি প্রথম তিনটি ম্যাচে ৩৯,৫১ এবং ৪৯ রান করেছিলেন। যথেষ্ট আত্মবিশ্বাস দেখিয়েছে তিলককে।

ভারতীয় ব্যাটসম্যানদের প্রশংসা করেছেন সৌরভ (Sourav Ganguly)। তিনি বলেন যে তিলকের কম অভিজ্ঞতা থাকতে পারে, তবে এটি খুব বেশি সমস্যা হবে না। কারণ তিলক আইপিএল খেলেছে। বড় ক্রিকেটারদের সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে তার। তাই তিনি এত দ্রুত আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নিতে পেরেছে। ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে। রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় যদি আরও পরীক্ষামূলক পথে না গিয়ে তিলককে চার নম্বর হিসেবে দেখেন তবে ভাল হবে। এখন দেখা যাক ভারতীয় দলের নির্বাচক অথবা থিঙ্ক ট্যাঙ্ক এর ভাবনা সৌরভের সাথে মেলে কিনা।

আরও পড়ুন:Weather Update: রাজ্যে কমবে বৃষ্টির সম্ভবনা, বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours