খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন ফ্রায়েড চিকেন। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

চিকেনের বড় সাইজের কয়েকটি টুকরো, সোয়া সস, টোম্যাটো কেচাপ, আদা বাটা, রসুন বাটা,

গোলমরিচ গুঁড়ো, ইনস্ট্যান্ট নুডলস্ মশলা (ম্যাগি মশলা), ময়দা, কর্ন ফ্লাওয়ার, নুন, গার্লিক পাউডার,

লঙ্কাগুঁড়ো, হলুদ গুঁড়ো, জল, তেল।

প্রণালী:

চিকেন খুব ভালো করে ধুয়ে নিন। একটি পাত্রে সোয়া সস, টোম্যাটো কেচাপ, আদা বাটা, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, নুন, ইনস্ট্যান্ট নুডলস্ মশলা (ম্যাগি মশলা) দিয়ে খুব ভালো করে মেশান।

ব্যাটার তৈরি হয়ে গেলে সেটি দিয়ে কম করে দুই ঘণ্টা চিকেন ম্যারিনেট করে রেখে দিন। এবার অন্য একটি পাত্রে ময়দা, কর্ন ফ্লাওয়ার, নুন, গার্লিক পাউডার, লঙ্কাগুঁড়ো, হলুদ গুঁড়ো দিয়ে শুকনো শুকনোই মেশান। এই মিশ্রণটিতে একটুও যেন জল না পড়ে।

এবার এই শুকনো ময়দার মিশ্রনে একটি ম্যারিনেট করা চিকেন পিস ভালো করে মাখিয়ে নিন। এরপর ময়দার মিশ্রণের গুঁড়ো মাখানো চিকেন এক পাত্র জলে কয়েক সেকেন্ড ডুবিয়ে রাখুন।

জল থেকে চিকেনের পিসটি তুলে ফের ময়দার শুকনো মিশ্রণে মাখিয়ে নিন। একই রকমভাবে প্রত্যেকটি পিস তৈরি করুন। সব শেষে ডুবো তেলে অল্প আঁচে চিকেন ডিপ ফ্রাই করুন। তাহলেই তৈরি কেফসির মতো ফ্রায়েড চিকেন।

আরও পড়ুন: Annwesha Hazra: ফুলকির সাথে কোনো প্রতিযোগীতায় যেতে চান না পর্দার সন্ধ্যা

Image source-Google

By Torsha