আগামী দুই ঘণ্টার মধ্যে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রপাত হতে পারে। তবে কাল থেকে বৃষ্টি কমবে কলকাতায়। বাড়বে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। আপাতত রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) নেই।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ওড়িশার উপকূলের দিকে আগামী তিন দিনের মধ্যে,এটি উত্তর ওড়িশা ও উত্তর ছত্তিশগড়ে প্রভাব বিস্তার করবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহান্তে বঙ্গোপসাগরে একটি আসন্ন নিম্নচাপ অঞ্চলের প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সহ আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

বৃষ্টি হলেও কলকাতায় কিন্তু ভ্যাপসা গরম থাকবে। কলকাতার তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তবে পারদ মিটারে কম দেখালেও গরম বেশি অনুভূত হবে। বৃষ্টি থামলেই ভ্যাপসা গরমে জেরবার হবেন রাজ্যবাসী। এছাড়া দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বর্ষণ চলবে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়াতে। তবে আগামীকাল থেকে ধাপে ধাপে কমবে বৃষ্টির দাপট।

আপাতত উত্তরবঙ্গে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন মাঝারি থেকে হালকা বৃষ্টির পূর্বাভাস (Weather Update)। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:Jadavpur University:যাদবপুর ছাত্র মৃত্যুতে দায়ী রাজ্যপাল? অভিযোগ এনে পদত্যাগের দাবি তৃনমূলের

By Sk Rahul

Senior Editor of Newz24hours