গঙ্গাজলঘাটিতে তৃনমূলের গোষ্ঠীদ্বন্দের জের। গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনে দলবিরোধী কাজের অভিযোগ তুলে ব্লকের সহ সভাপতি এবং এক অঞ্চল সভাপতি তথা নব নির্বাচিত পঞ্চায়েত প্রধানকে বহিস্কার করল তৃনমূল। বহিস্কৃত তৃনমূল নেতারা এবিষয়ে প্রতিক্রিয়া দিতে চায়নি।

সদ্য শেষ হওয়া গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকের লটিয়াবনি গ্রাম পঞ্চায়েতে একক সংখ্যাগরিষ্ঠতা পায় তৃনমূল। গত ১১ আগষ্ট এই গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে তৃনমূল। অভিযোগ এই বোর্ড গঠনে তৃনমূলের দলীয় নেতৃত্বের নির্দেশ মানেননি ওই এলাকায় দলের অঞ্চল সভাপতির পদে থাকা মানিক মন্ডল। তৃনমূলের গঙ্গাজলঘাটি ২ নম্বর সাংগঠনিক ব্লকের সভাপতি নিমাই মাজির অভিযোগ দলের রাজ্য নেতৃত্বের নির্দেশ অমান্য করে লটিয়াবনি গ্রাম পঞ্চায়েতে সিপিএম এর সাহায্য নিয়ে প্রধান পদে বসেন এলাকার অঞ্চল সভাপতি নিজেই। এই ঘটনায় প্রত্যক্ষ ভাবে অঞ্চল সভাপতিকে লটিয়াবনি গ্রাম পঞ্চায়েতের প্রধান করার ব্যাপারে সাহায্য করার অভিযোগ ওঠে ব্লকের সহ সভাপতি জিতেন গরাই এর বিরুদ্ধে।

আর এই অভিযোগকে সামনে রেখেই এবার অঞ্চল সভাপতি তথা লটিয়াবনি গ্রাম পঞ্চায়েত প্রধান মানিক মন্ডল ও ব্লকের সহ সভাপতি জিতেন গরাইকে বহিস্কার করল তৃনমূল। আজ রীতিমত প্রেস কনফারেন্স করে এই বহিস্কারের কথা জানান তৃনমূলের গঙ্গাজলঘাটি ২ নম্বর সাংগঠনিক ব্লকের সভাপতি নিমাই মাজি।

 

আরো দেখুন:Jadavpur University: যাদবপুর কাণ্ডে এসএফআইয়ের অবস্থান পরিষ্কার করল বিমান বসু