পাঁচ ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের (Ind vs West Indies) কাছে ৩-২ ব্যবধানে হেরেছে ভারত। হার্দিক পান্ডিয়ার দল তৃতীয় এবং চতুর্থ গেম জিতে প্রথম দুটি ম্যাচ হেরে সিরিজে সমতা আনে। কিন্তু পঞ্চম ম্যাচে আট উইকেটে সিরিজ হেরেছে ভারত। এই পরাজয় ভারতীয় দলের জন্য বেশ কিছু বিব্রতকর রেকর্ড তৈরি করেছে।

১৭ বছর পর ভারতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজের কাছে কোনও দ্বিপাক্ষিক সিরিজ হারল। হার্দিক পান্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সরাসরি ১২টি দ্বিপাক্ষিক সিরিজে জিতে ভারতকে (Ind vs West Indies) জয়ের দিকে নিয়ে যান। ২০০৯ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে এটি ভারতের প্রথম হার। ২০১৭ সালের পর ভারত প্রথমবার টি-টোয়েন্টি দ্বিপাক্ষিক সিরিজ হেরেছে।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে কোনো ভারতীয় দল কোনো সিরিজে তিন ম্যাচ হারেনি। এবার সেটাই করল রভম্যান পাওয়েল দল। হার্দিকের নেতৃত্বে ভারতীয় দলও এই লজ্জাজনক রেকর্ড গড়েছে।

এর আগে বিশ্বের কোনো দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারের মুখে পড়েনি। এই প্রথম ভারত সেই স্বাদ পেল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও তাই হয়েছিল। এর আগে অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিলেন। ভারতীয় দলের অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি সিরিজ হেরেছেন হার্দিক।

আরও পড়ুন:Purulia:শ্রাবণ মাসের শেষ সোমবার,প্রচুর ভক্তের সমাগম পুরুলিয়ার আনারা বাবা বানেশ্বর ধামে

By Sk Rahul

Senior Editor of Newz24hours