গত কয়েকদিন ধরে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) ফিটনেস নিয়ে জল্পনা চলছে। শ্রেয়াস এনসিএ-তে পুরো দমে ব্যাটিং করতে শুরু করলেও, তিনি কবে ভারতীয় দলে ফিরবেন? এ নিয়ে এখনো সংশয় রয়েছে।

গত ২১ জুলাই থেকে শ্রেয়াসের (Shreyas Iyer) ফিটনেস সম্পর্কে বোর্ড কোনও আপডেট দেয়নি। এমতাবস্থায় সতীর্থদের উদ্দেশে গুরুত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আমেরিকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে শ্রেয়সকে নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল রোহিতকে। তবে, ভারত অধিনায়ক কেবল তার সতীর্থদের আশার প্রস্তাব দিয়েছেন। তার কথায়, “শ্রেয়াস আইয়ার সম্পূর্ণ সুস্থ হওয়ার পথে রয়েছে, তাই বিশ্বকাপের আগে আমি ওকে নিয়ে ফিঙ্গার ক্রশ করতেই পারি।”

শ্রেয়াস ও রাহুল নেটে নিয়মিত অনুশীলন করছেন। আগস্টের শেষ নাগাদ তারা প্রতিযোগিতামূলক ফর্মে ফিরবে বলে আশা করা হচ্ছে। সব ঠিক থাকলে এশিয়া কাপে ভারতীয় দলে দেখা যেতে পারে তাদের। এদিকে, আগামী মাসে এশিয়া কাপ (Asia Cup) শেষ হওয়ার আগেই শুরু হচ্ছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। আশা করছি বিশ্বকাপের আগে রাহুল ও শ্রেয়স তাদের আগের ফর্মে ফিরে যেতে পারবেন। প্রসঙ্গত, সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার সঙ্গে একদিনের ক্রিকেট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। তার আগেই ভারতীয় দলে যোগ দেবেন এই দুই ক্রিকেটার।

কিন্তু টি-টোয়েন্টি সিরিজ (T20) বিরতির পর আমেরিকায় চলে যান রোহিত শর্মা। এশিয়া কাপের বিরতির আগে কেন হঠাৎ করে আমেরিকা চলে গেলেন রোহিত শর্মা, তা নিয়ে তৈরি হয় কৌতহল। তবে জানা যায়, আমেরিকা যাওয়ার কারণ ছিল রোহিত শর্মার ক্রিকেট অ্যাকাডেমি। সেখানে এখনও কোনো অ্যাকাডেমি তৈরি হয়নি। হিটম্যান উদ্বোধনের আগেই একটি ইভেন্টে যোগ দিয়েছিলেন।

সম্প্রতি আমেরিকায় প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজিত হয়েছিল। তার নাম মেজর লীগ ক্রিকেট। মুম্বাই ইন্ডিয়ান্সের দল, এমআই নিউইয়র্ক, টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়নশিপ জিতেছে। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা। তাই তার আগে সে দেশে ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার কাজ করল এমএলসি।

আরও পড়ুন:Weather Update: ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

By Sk Rahul

Senior Editor of Newz24hours