টানা দুদিনের বৃষ্টিতে বসে গেলো বেলদি সেতুর একাংশ!সমস্যায় নিত্য যাত্রীরা।প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির তুললেন অভিযোগ!

আড়ষা ব্লকের সঙ্গে পুরুলিয়ার শহরের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য ২০০১ সালে বাম আমলে তৈরি হয়েছিল এই বেলদি সেতু!এরপরই সহজ হয়ে উঠেছিল এলাকার ৩০ টি গ্রামের সঙ্গে যাতায়াত।কিন্তু গ্রামবাসীদের অভিযোগ,এই ব্রিজ তৈরি হওয়ার পর থেকে কোনো সংস্কার করেনি প্রশাসন।তারওপর চলেছে বেআইনি ব্যবসা।

গ্রামবাসীদের কথায়,স্থানীয় পুলিশের নেতৃত্বে এই এলাকা থেকে বেআইনিভাবে কংসাবতী নদীর ওপর থেকে তোলা হতো বালি।যারফলে মাটির গোরা নরম হয়ে গিয়ে,পিলার দুর্বল হয়ে পড়ে।এরমধ্যে গতবছর এই বেলদি ব্রিজের একাংশে ফাটল ধরে।

অবশ্য তারপরই প্রশাসনের কাছে এবিষয়ে অভিযোগ জানান স্থানীয়রা।এবং বেআইনিভাবে বালি উত্তোলন বন্ধ করার,এবং এই ব্রিজটি দ্রুত সংস্কার করার দাবি তোলেন।কিন্তু তাতে কোনো লাভ হয়না।উল্টে চলে বেআইনি ভাবে বালি উত্তোলন।

এরপরই টানা দুদিনের বৃষ্টিতে এই ব্রিজের একটা অংশ বসে যায়।

এদিকে বেলদি সেতুর একটি একাংশ বসে যাওয়ার পরই প্রশাসনের তরফ থেকে দুপাশ থেকে বন্ধ করা হয় রাস্তা।ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় আড়ষা থেকে পুরুলিয়ায় যাওয়ার রাস্তা।যার কারণে তুমুল সমস্যায় পড়েছেন বর্তমানে এলাকার এই ৩০ টি গ্রামের মানুষ।চরম দুর্ভোগে পড়েছে ছোটখাটো ব্যবসায়ী, এবং নিত্যযাত্রী থেকে শুরু করে স্কুলের পড়ুয়ারা।

এখন একটাই প্রশ্ন, স্থানীয়দের অভিযোগ পাওয়া সত্ত্বেও কেনো বেআইনিভাবে বালি উত্তলণ বন্ধ হলো না?কেনো এই ব্রিজ সংস্কারের কোনো উদ্যোগ নিল না প্রশাসন?নুন আনতে পান্তা যে পরিবারে ফড়ায়,তাদের কর্মজীবনে এই সেতুর ফলে যে ব্যাঘাত ঘটলো,তার দায় কে নেবে?

 

আরো পড়ুন:Purulia:শৌচালয় অপরিস্কার থাকায় কেন্দ্রের বাইরে বাথরুমে যাচ্ছেন রোগীরা!করুন দশা বেগুনকোদরের প্রাতিষ্ঠানিক প্রসব কেন্দ্রের