বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারতের ওয়ানডে মিশন। ভারত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই (IND vs WI) সিরিজ খেলবে। বৃহস্পতিবার ব্রিজটাউনের কেনসিংটন ওভালে প্রথম ম্যাচের জন্য ভারত অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন।

টেস্ট দলের পর এবার একদিনের দলে অভিষেক হল বাংলার মুকেশ কুমারের। পোর্ট অফ স্পেনে দ্বিতীয় টেস্টে ভারতের হয়ে অভিষেক হয় বাংলাদেশের বঙ্গ পেসার। লাল বলের পর, মুকেশ ভারতীয় দলের সাদা বল পরিবারের একজন নতুন সদস্য হয়ে ওঠেন।

খেলার কয়েক ঘণ্টা আগে ঘোষণা করা হয়, ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না মহম্মদ সিরাজ। তাই উমরানের সঙ্গী শার্দূল তৃতীয় পেসার হিসেবে কে কাজ করবেন তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত টিম ম্যানেজমেন্ট বাংলার পেসার মুকেশের উপরই ভরসা রাখলো।

পেস অ্যাটাকে সিরাজ না খেলায় নেতৃত্ব দেবেন শার্দূল ঠাকুর। নজর থাকবে দুই তরুণ পেসারের উপর। চতুর্থ পেসার হিসেবে থাকছেন হার্দিক পান্ডিয়া। বিশ্বকাপের আগে পান্ডিয়ার পারফরম্যান্সের দিকে নজর দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। তবে কুলদীপ চাহাল জুটির প্রত্যাবর্তন হল না এই ম্যাচে। জাদেজার সঙ্গী কুলদীপ। চাহালকে থাকতে হলো বাইরে।

টেস্ট সিরিজে দুর্বল পারফরম্যান্স করলেও ওয়েস্ট ইন্ডিজের সাদা দল বেশ শক্তিশালী। বেশ কয়েকজন ভালো ক্রিকেটার আছেন যারা আইপিএলে ভালো পারফর্ম করেছেন। দীর্ঘ অনুপস্থিতির পর দলে ফিরেছেন শিমরন হেটমায়ার ও ওশেন থমাস।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে ভারত। বৃষ্টি না হলে ২-০ ব্যবধান অসম্ভব ছিল না। তবে বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চাইবে ভারত।

আরও পড়ুন:TMC:তৃণমূল কাউন্সিলরের শিক্ষক স্বামীর কারণে বন্ধ স্কুল!ভীতগ্রস্ত শিক্ষক-শিক্ষিকারা

By Sk Rahul

Senior Editor of Newz24hours