কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্রনাথ ঠাকুরের রূপে অনুপম খেরের ছবি খুব ভাইরাল হয়। পোস্ট করে অনুপম লিখেছিলেন, ‘এটা আমার ৫৩৮ তম প্রকল্প। গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে অভিনয় করতে পেরে আমি গর্বিত।’

এরপরই অনেকেই অনেকরকম মন্তব্য জানিয়েছেন এই ছবি নিয়ে। কিছু বাঙালির মনে হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে এসব করে বাঙালির ভাবাবেগকে আঘাত দিচ্ছে বলিউড।

তবে সম্প্রতি এই নিয়ে অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়কে (Churni Ganguly) প্রশ্ন করা হলে তিনি জানান, ”অনুপম খের খুব ভাল অভিনেতা। তাঁর অভিনয় দক্ষতা নিয়ে কোনও কথা হবে না। কেরিয়ারের প্রথম দিকে সারাংশ ছবিতে বৃদ্ধর চরিত্রে দেখা গিয়েছিল অনুপম খেরকে। অসাধারণ অভিনয় ছিল। আমার মনে হয় রবিঠাকুরের চরিত্রে নিশ্চয়ই ভাল অভিনয়ই করবেন তিনি।”

প্রসঙ্গত, ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’ ছবিতে বাংলার সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। এখানে অভিনয় করেছেন চূর্ণী গাঙ্গুলি (Churni Ganguly)। তবে সেই নিয়েও চলেছে বিতর্ক। বিতর্ক উঠেছিল রণবীর সিংয়ের রবিঠাকুরকে দাদাজি বলার দৃশ্য নিয়েও।

চূর্ণী বলেন, ”আমার মনে হয় এসব নিয়ে বিতর্ক না হওয়াই ভাল। কারণ, এই ছবিতে করণ খুব সুন্দরভাবে বাঙালিয়ানাকে তুলে ধরেছেন। কোথাও কোনও অসম্মান করা হয়নি। আমার মনে হয় ছবিটা দেখলেই সব স্পষ্ট হয়ে যাবে।”

আরও পড়ুন: Purulia:বেহাল রাস্তা সংস্কারের দাবি গ্রামবাসীদের

Image source- Google

By Torsha