কলকাতায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হচ্ছে। আগামী দুই ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস (Weather Update) দিয়েছে যে কলকাতায় কিছুক্ষনের মধ্যেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। আবহাওয়া অফিস পূর্বাভাস (Weather Update) দিয়েছে যে শহরে আংশিক মেঘলা থাকবে। সারাদিনই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আগামীকাল সোমবার থেকে বৃষ্টি কম হবে। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে অস্বস্তিকর আর্দ্রতা থাকবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ২ দিনের মধ্যে বিচ্ছিন্নভাবে মাঝারি বৃষ্টির সাথে আর্দ্রতা বজায় থাকবে এবং সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত হালকা বৃষ্টি হবে এবং আগামী সপ্তাহান্তে বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৬.৫-২৮.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

আগামী পাঁচ থেকে সাত দিনের মধ্যে ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আজ সকালে, কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রী বেশি। গতকাল দুপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.০৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

আজ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৩ থেকে ৯২ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমাণ ৮.৫ মিলিমিটার।

আরও পড়ুন:Recipe: বাইরের বৃষ্টি দেখতে দেখতে বাড়িতে জমিয়ে খান ঘরে বানানো চিংড়ির ঝাল ফিরোজি

By Sk Rahul

Senior Editor of Newz24hours