প্রথম টেস্টে (IND vs WI) ভারতের কাছে ইনিংস ও ১৪১ রানের ব্যবধানে হারার পর বড় পদক্ষেপ নিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ত্রিনিদাদে ভারতের বিপক্ষে তাদের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচের জন্য তারা তাদের ১৩ সদস্যের দল ঘোষণা করেছে। ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্ট একজন আনক্যাপড স্পিনারকে দলে যোগ করেছে। এই খেলোয়াড় সম্প্রতি তার মারাত্মক বোলিংয়ের জন্য পরিচিত হয়েছেন। তবে তিনি বোলিংয়ের চেয়েও তার ফ্লিকের জন্য বেশি জনপ্রিয়।

উইকেট পাওয়ার পর সম্পূর্ণ ভিন্নভাবে সেলিব্রেশন করলেন তিনি। ১৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন ওফ অফ স্পিনার কেভিন সিনক্লেয়ার। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন রাউন্ডে ক্যারিবিয়ান দলের হতাশাজনক উদ্বোধনী খেলার পর দলে কোনো পরিবর্তন করা হয়নি। ভারতের কাছে তাদের এক ইনিংস, ১৪১ রানের পরাজয় সত্ত্বেও, বোর্ড একাধিক ক্রিকেটার পরিবর্তন করেনি। এর থেকেই বোঝা যাচ্ছে তারা এই দলটির ওপর আস্থা রেখেছেন। তারা বিশ্বাস করে কুইন্স পার্কে দ্বিতীয় টেস্টে তারা তাদের জয়ের পথে ফিরে আসতে পারে। এভাবেই সিরিজে সমতা ফিরিয়ে আনতে পারবে তারা।

ডমিনিকায় ভারতের কাছে হেরে যাওয়া দলে শুধু একটা পরিবর্তন করছে ওয়েস্ট ইন্ডিজ। তারা অল-রাউন্ড প্লেয়ার রেমন রেইফারের জায়গায় তাদের ১৩-জনের তালিকায় অফ-স্পিনার কেভিন সিনক্লেয়ারকে অন্তর্ভুক্ত করেছে। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে রেফার কোনো উইকেট না নিয়ে মাত্র ২ এবং ১১ রান করেছিলেন। দলের সঙ্গে ত্রিনিদাদে যাবেন তিনি। এদিকে সিনক্লেয়ার ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েটকে আরেকটি বোলিং বিকল্প দিয়েছেন। এখানে খেললে এটাই হবে তার প্রথম টেস্ট ম্যাচ।

২৩ বছর বয়সী এই দলের হয়ে সাতটি ওডিআই এবং ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন। ইন্টারন্যাশনাল ক্রিকেট ফেডারেশন পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বে, তিনি সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে মারাত্মক বোলিং করেছিলেন। ওই সময়ে চার উইকেট নিয়েছেন তিনি। গায়ানায় জন্মগ্রহণকারী, সিনক্লেয়ার উদযাপনের সময় তার ট্রেডমার্ক ফ্লিপের জন্য পরিচিত। তিনি স্পিনার রাহকিম কর্নওয়ালের সাথে ভারতের বিপক্ষে স্পিনার লাগাম সামলাবেন বলে আশা করা হচ্ছে।

 

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১৩ জনের স্কোয়াড-

ক্রেগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মাইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), আলিক আথানাজে, তেজনারায়ণ চন্দ্রপল, রাহকিম কর্নওয়াল, জোশুয়া ডা’সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কার্ক ম্যাকেঞ্জি, কেমার রোচ, কেভিন সিনক্লেয়ার, জোমেল ওয়ারিকান।

 

আরও পড়ুন:Weather Update: কি পরিস্থিতি দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের?

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours