ছোটবেলায় অঙ্ক নিয়ে বেশিরভাগ ছেলে মেয়ের মধ্যেই ভীতি থাকে। অঙ্কের কথা শুনলেই মনে পড়ে যায় চন্দ্রবিন্দুর বিখ্যাত গান “অঙ্ক কি কঠিন”। আবার এই নামে একটি সিনেমা তৈরি করতে চলেছেন পরিচালক সৌরভ পালোধী (Saurav Palodhi)। তবে এই অঙ্ক হলো জীবনের অঙ্ক। যা মিলিয়ে দেওয়ার চেষ্টা করবেন সৌরভ। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করবেন পার্নো মিত্র, ঊষসী চক্রবর্তী, শঙ্কর দেবনাথ, প্রসূন সোম প্রমুখ।

গত বছর সৌরভ (Saurav Palodhi) পরিচালিত ‘খোলামকুচি’ ওয়েব সিরিজটি খুব জনপ্রিয় হয়েছিল। তবে এবার ওয়েব সিরিজ ছেড়ে ছবি কেনো? সৌরভের বললেন, ‘‘গল্পের ধরনের উপর নির্ভর করে সেটা ছবিতে মানবে নাকি সিরিজ়ে। এই গল্পটা নিয়ে ছবির কথাই মাথায় এসেছিল।’’

তবে পরিচালক বললেন, ‘‘ওই গানেই তো প্রথম শব্দগুলো শুনেছিলাম। কিন্তু আমার ছবির সঙ্গে ওই গানের কোনও রকম মিল নেই।’’ শুধু তাই নয়, পরিচালক গল্পের কিছুটা আভাস দিলেন। রাজারহাটকে প্রেক্ষাপট করে প্রান্তিক সমাজের তিনটি বাচ্চার স্বপ্নপূরণকে ঘিরেই মূল গল্প এগোবে।

সৌরভ বললেন, ‘‘দুটি ছেলে এবং একটি মেয়ে। ছেলে দুটি ডাক্তার এবং ইঞ্জিনিয়ার হতে চায়। মেয়েটি নার্স হওয়ার স্বপ্ন দেখে। এর নেপথ্যে কারও রয়েছে।’’ ত্রয়ী মিলে এলাকায় হাসপাতাল তৈরির চেষ্টা করে। কিন্তু শৈশবে বড়দের কাজ করা কি সহজ?

সৌরভের কথায়, ‘‘খাতার অঙ্ক থেকে জীবনের অঙ্ক তো কখনও মিলে যায়, আবার কখনও মেলে না। এই ছবি সেই বার্তাই তুলে ধরবে।’’

আগামী সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে ছবির শুটিং। ছবিটি প্রযোজনা করছেন রানা সরকার ও পরিচালকের সঙ্গেই চিত্রনাট্য লিখেছেন সৌমিতা দেব। তবে ছবির জন্য এখনো তিনটি বাচ্চা কাস্টিং করা হয়নি। এই ছবিতে থিয়েটার থেকে বেশ কিছু আর্টিস্টকে দেখা যাবে।

আরো পড়ুন: Purulia:ঝালদার কাঁটাডি গ্রামের মোড়ে বিশাল বিজয় মিছিল তৃনমূলের

Image source-Google

By Torsha