ভারতে বিশ্বকাপ (Cricket World Cup) খেলতে আসা নিয়ে পাক নাটক চলছেই। একদিন আগেই, পাকিস্তান সরকার জানিয়েছে যে তারা বিশ্বকাপ ভেন্যু পরিদর্শনের জন্য একটি কমিটি গঠন করেছে। খোদ বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি নিজেই এই কমিটির শীর্ষ নেতা। পাকিস্তান আবার বলেছে, ভারত এশিয়ান কাপে না গেলে, নিরাপদ হলেও তারা দল পাঠাবে না।

পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী এহসান মাজারি বলেছেন, “প্রয়োজনে পাকিস্তান বিশ্বকাপ থেকে প্রত্যাহার করবে। আহমেদাবাদে খেলতে পাকিস্তানের কোনো সমস্যা নেই। তবে ভারত যদি নিরপেক্ষ ভেন্যুতে এশিয়ান কাপ আয়োজনের জন্য জোর দেয়, তাহলে বিশ্বকাপে (Cricket World Cup) পাকিস্তান ভারতে যাবে না। আহমেদাবাদ কোনো ইস্যু নয়। পাকিস্তান আগেও সেখানে খেলেছে। তবে প্রথমে ভারতের ইতিবাচক সাড়া পাওয়া প্রয়োজন।”

মাজারি স্পষ্টভাবে সতর্ক করে দিচ্ছেন, “পিসিবি (PCB) আমার মন্ত্রকের অধীনে। আমার ব্যক্তিগত মতামত হল ভারত যদি এশিয়া কাপ গেমসে নিরপেক্ষ কেন্দ্রের দাবিতে অনড় থাকে, তাহলে আমরা বিশ্বকাপের খেলায় পাকিস্তানের কাছেও একই দাবি করব।”

ভারত পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার পর, পাকিস্তান ভারতে বিশ্বকাপ (Cricket World Cup) আয়োজন নিয়ে বিতর্ক শুরু করে। পাকিস্তান বোর্ডের দুই প্রাক্তন নেতা রামিজ রাজা এবং নাজম শেঠির দ্বারা ভারতকে শর্ত দেওয়া হয়েছিল যে তারা এশিয়া কাপে খেলতে না গেলে তারা বিশ্বকাপ খেলতে আসবেন না। পরে, যদিও, পাকিস্তান ভারতীয় বোর্ডের চাপের কাছে মাথা নত করে এবং হাইব্রিড ফর্ম্যাট ব্যবহার করে এশিয়া কাপ আয়োজন করতে রাজি হয়।

কিন্তু নাজম শেঠির বিদায়ের পর, জাকা আশরাফ পাকিস্তান বোর্ডের চেয়ারম্যানের পদে পুনরায় দায়িত্ব পালন করছেন। আর পিসিবি (PCB) প্রধানের দায়িত্ব নেওয়ার আগেই তিনি একপ্রকার হুমকি দিয়ে রেখেছেন ভারত যে হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে চায়, সেটা তাঁর নাপসন্দ।

সূত্রের খবর, ভারতে দল পাঠানো নিয়ে পাকিস্তান বোর্ডের জন্য কোনো সমস্যা নয়। পাকিস্তান বোর্ডের কর্মকর্তারা অবশ্য দাবি করেন যে দল ভারতে পাঠানো হবে কিনা তা সিদ্ধান্ত নিতে পারে না পিসিবি। সরকার সব সিদ্ধান্ত নেবে। আর সরকারের মন্ত্রীরাই টালবাহানা করছেন।

আরও পড়ুন:Weather Update: কেমন থাকতে চলেছে উত্তর ও দক্ষিনবঙ্গের আবহাওয়া?

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours