চলে আসছে ক্রিকেট বিশ্বকাপ। ঘরের মাঠেই হবে এবার মেগা টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) বলেছেন, দলের একজন রিস্ট স্পিনার দরকার। সৌরভ কার কথা বলছেন?

দেশের প্রাক্তন তারকা ক্রিকেটার যুজবেন্দ্র চাহালের দিকে মনোনিবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে বিসিসিআইকে (BCCI)। সৌরভ (Sourav Ganguly) বলেন, “রবি বিষ্ণোই, কুলদীপ যাদবের মতো স্পিনার আছে ঠিকই। কিন্তু চাহালের দিকে নজর রাখতে হবে। সেটা ২০ ওভার হোক বা ৫০ ওভার হোক। চাহাল সংক্ষিপ্ত ফর্ম্যাটে ধারাবাহিকতা দেখিয়েছেন। তার দিকে নজর রাখাটা গুরুত্বপূর্ণ।”

দলে রিস্ট স্পিনার রাখার প্রয়োজনীয়তার কথা বলেছেন সৌরভ (Sourav Ganguly)। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলার সময় রিস্ট স্পিনার অপরিহার্য। সৌরভ বলেন,”অস্ট্রেলিয়া, ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার খেলায় কব্জির ঘূর্ণন পার্থক্য গড়ে দিতে পারে। ২০১১ সালে পীযূষ চাওলা ছিল। ভালো বোলিং করেছিল।”

২০০৭ সালের বিষয় সম্পর্কে কথা বলতে গিয়ে, সৌরভ (Sourav Ganguly) বলেছেন, “২০০৭ সালে আমরা দক্ষিণ আফ্রিকা গিয়েছিলাম। দলে ছিল রিস্ট স্পিনার ও ফাস্ট বোলারও। আমি মনে করি ভারতীয় পরিস্থিতিতে একজন রিস্ট স্পিনার থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।” উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ৮ই অক্টোবর বিশ্বকাপ শুরু করছে ভারত।

আরও পড়ুন:Weather Update: ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই দক্ষিণবঙ্গের কয়েক জেলা

By Sk Rahul

Senior Editor of Newz24hours