বর্তমানে ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর গঠিত একটি অক্ষের কারণে বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। এর জেরে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। একই সঙ্গে দক্ষিণবঙ্গের ছয় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ফলস্বরূপ, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদীয়া এবং উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে অস্বস্তিকর আবহাওয়ার সাথে বর্ষা বিরতি নিচ্ছে বলে বিচ্ছিন্ন বিরতিহীন বৃষ্টির পর্যায়টি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণ দিকে

👉 বজ্রপাত: কম থেকে মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉 আরাম: কম

আগামী দু-তিন দিন বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির কারণে যে সমস্ত জেলার জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে সেগুলি হলো: পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, মুর্শিদাবাদ এবং নদীয়া। এছাড়াও মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টির পূর্বাভাস (Weather Update) রয়েছে।

তবে বৃষ্টি হলেও আর্দ্রতার সমস্যা দূর হবে না। পূর্বাভাস (Weather Update) বলছে যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি বাড়তে পারে। কিন্তু উত্তরবঙ্গের তাপমাত্রার কোনো পরিবর্তন হবে না।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু ধোকলা

By Sk Rahul

Senior Editor of Newz24hours