ভারতে বিশ্বকাপ (ICC World Cup) খেলতে না এলে ফল ভুগতে হবে। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি, পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সরাসরি বুঝিয়ে দিল সেটা। পাক বোর্ডের উদ্দেশে আইসিসির (ICC) বার্তা, “তারা খেলার জন্য চুক্তিতে সই করেছে। তাই আমরা চাই পাকিস্তান বিশ্বকাপে থাকবে।” এছাড়াও, পাকিস্তান বোর্ড বিশ্বকাপে অংশগ্রহণ না করার বিষয়ে আইসিসিকে কোনো বার্তা দেয়নি।

মঙ্গলবার শেষ হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ইতিমধ্যেই আইসিসি (ICC World Cup) সরকারিভাবে বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে। বিশ্বকাপ শুরু হচ্ছে ৫ অক্টোবর। পাকিস্তান ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডের কাছে বিশ্বকাপের সময়সূচির জন্য ৩টি অনুরোধ রেখেছিল। এক, তারা আহমেদাবাদে কোনো খেলা খেলতে চায় না। দ্বিতীয়ত, তারা চেন্নাইয়ে আফগানিস্তানের বিপক্ষে খেলতে চায় না। তৃতীয়ত, বেঙ্গালুরুর ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতেও আপত্তি জানায়। পাকিস্তানের অনুরোধ ছিল আফগানিস্তান ও অস্ট্রেলিয়া গেমসের ভেন্যু বদল করা হোক। কিন্তু তা হয়নি।

এশিয়া কাপের জন্য ভারত এখনো পাকিস্তান সফরে না যাওয়ায় বাবর আজমরা ভারতে বিশ্বকাপে আসবেন কিনা সন্দেহ। আইসিসি পাকিস্তানি বোর্ডের অনুরোধ মানতে ব্যর্থ হলে সন্দেহ বেড়ে যায়। একই সময়ে, পাকিস্তানের বিদেশমন্ত্রক আবার জানিয়েছে যে হায়দরাবাদ, চেন্নাই, কলকাতার মতো যে যে কেন্দ্রে পাকিস্তানের ম্যাচ পড়েছে, সেই সব কেন্দ্র খতিয়ে দেখার জন্য পাক প্রতিনিধি দল আসবে ভারতে। প্রতিনিধি দল প্রতিযোগিতা কেন্দ্রের ভেন্যু পরিদর্শন করে প্রতিবেদন দাখিল করবে। প্রতিবেদনে বলা হয়েছে, আহমেদাবাদে ভারতের বিপক্ষে বাবর আজম-শাহীন আফ্রিদি খেলবেন কি না, তা নির্ধারণ করা হবে। অর্থাৎ পাকিস্তানের ভারতে খেলতে আসা নিয়ে এখনও বড় সন্দেহ রয়েছে।

 

আরও পড়ুন:Weather Update: কলকাতা সহ চার জেলায় বৃষ্টির পূর্বাভাস

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours