শুরু হয়েছে তুমুল ঝড়-বৃষ্টি। জেলায় জেলায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী এই সপ্তাহে রাজ্যে বৃষ্টির আগমন দেখা গেছে। গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। এবার পাল্লা দিয়ে দক্ষিণবঙ্গের অনেক জেলায় বর্ষা এসে গেছে। রবিবারের পর সোমবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে বিরতিহীন বৃষ্টি পর্যায় পেরিয়ে আগামী ২-৪ দিন অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে এবং আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০.৫-৩২.৫/২৫-২৭

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে প্রধানত মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম থেকে মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

সোমবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হবে। সোমবার পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। ধীরে ধীরে দক্ষিণবঙ্গে আরও বৃষ্টি পরিমাণ বাড়বে।

এর পাশাপাশি শহরতলি কলকাতা সহ অনেক জায়গায় মেঘলা আকাশ থাকবে। তবে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:North 24 parganas:প্রাইমারি স্কুল থেকে উদ্ধার ৪টি তাজা বোমা!‘ভয়ের পরিবেশ তৈরি করতেই এমনটা করছে তৃণমূল’, দাবি আইএসএফের

By Sk Rahul

Senior Editor of Newz24hours