শেষ হয়েছে মনোনয়ন পর্ব! আর তারপরই নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে পদযাত্রা দিয়ে পঞ্চায়েত ভোটের জোর প্রচার শুরু করলেন নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন দলীয় প্রার্থীদের সমর্থনে পদযাত্রার নেতৃত্ব দেন তিনি। সূত্রের খবর, এদিন টেঙ্গুয়া মোড় থেকে জানকীনাথ মন্দির পর্যন্ত পদযাত্রার আয়োজন করে বিজেপি এবং পদযাত্রা শেষে জানকীনাথ মন্দির সংলগ্ন এলাকায় আয়োজিত হয় প্রকাশ্য সভা।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট প্রকাশের অনেক আগে থেকেই শাসকদলের বিরুদ্ধে সুর চড়িয়ে জেলায় জেলায় বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছিলেন বিরোধী দলনেতা। নন্দীগ্রামের ১৭ টি অঞ্চলে তৃণমূল কংগ্রেসকে সাফ করার কথা আগেই বলেছেন শুভেন্দু এবং তার পাল্টা জবাবে শাসকদলও পঞ্চায়েত ভোটে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। অর্থাৎ, পঞ্চায়েত ভোটকে সামনে রেখে ধীরে ধীরে সরগরম হচ্ছে জমি আন্দোলনের আতুঁরঘর নন্দীগ্রাম। এদিনের পদযাত্রায় বিজেপি প্রার্থীদের পাশাপাশি স্থানীয় সাংগঠনিক নেতৃত্বরাও শুভেন্দুর সঙ্গে পায়ে পা মেলাবেন বলেও জানা গিয়েছে।

শাসক তৃণমূল এবং রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির কাছে নন্দীগ্রাম প্রেস্টিজ ফাইট। তাই প্রচারে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। তবে শুধুমাত্র নিজের বিধানসভা কেন্দ্রই নয়, দলীয় প্রার্থীদের সমর্থনে রাজ্য জুড়ে শাসক দলের বিরুদ্ধে লাগামছাড়া দুর্নীতির অভিযোগ থেকে সরকারের বিভিন্ন বে-নিয়মকে সামনে রেখে প্রচারে ঝাঁঝ বাড়াতে চাইছেন শুভেন্দু।

বলা বাহুল্য, দরজায় কড়া নাড়ছে পঞ্চায়েত ভোট। আর তার আগেই মনোনয়ন পর্বে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ থেকে নানা ইস্যুতে একের পর এক অভিযোগের বোমা ফাটিয়েছেন শুভেন্দু অধিকারী থেকে তাঁর দলের অন্যান্য নেতৃবৃন্দ। এর মাঝেই, আবার ‘মিশন নন্দীগ্রাম’। অর্থাৎ বোঝাই যাচ্ছে, বিরোধীদের কারণে বেশ চাপে আছে শাসক দল।

 

আরো পড়ুন:Malda:বিদ্যুতের দাবিতে কলসি,বালতি নিয়ে পথ অবরোধ!উত্তাল মালদা