আইপিএল ফাইনালের দিনই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ক্রিকেট খেলতে মার্কিন মুলুকে যাবেন তিনি। সেই খবরও প্রকাশিত হয়। আবারো শিরোনামে আম্বাতি রায়ডু (Ambati Rayudu)। এবার তিনি রাজনীতির ময়দানে নামবেন বলে সূত্রের খবর।

সম্প্রতি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছেন আম্বাতি রায়ডু (Ambati Rayudu)। দুজনের মধ্যে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেও খবর। সূত্রের খবর, রায়ডু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর হাত ধরে ওয়াইএসআরসিপি দলের হয়ে রাজনীতিতে নামবেন। তিনি আগামী বছরের লোকসভা নির্বাচনে দলের প্রতিনিধিত্ব করতে পারেন। ওয়াইএস জগন মোহন রেড্ডি নিজেই চান অম্বাতি রায়ডু লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক, একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী।

সূত্রের খবর, রায়ডু (Ambati Rayudu) ২০২৪ সালের নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়াবেন। তবে শোনা যাচ্ছে, লোকসভার পরিবর্তে বিধানসভা নির্বাচনে লড়বেন প্রাক্তন ক্রিকেটার আম্বাতি রায়ডু। তাই লোকসভা নাকি বিধানসভা হবে তা এখনও ঠিক হয়নি। ওয়াইএসআরসিপি দলের সিনিয়র নেতারা দাবি করেছেন যে রায়ডু সংসদ নির্বাচনে পোন্নুর বা পশ্চিম গুন্টুর আসন থেকে বা লোকসভা নির্বাচনে মছলিপত্তনম আসন থেকে দাঁড়াতে পারেন।

উল্লেখ্য, ক্রীড়া জগতের অনেক লোক রাজনীতির সাথে যুক্ত। নভজোত সিং সিধু থেকে শুরু করে গৌতম গম্ভীর, মনোজ তিওয়ারি, অশোক দিন্দা- এই তালিকায় রয়েছে অনেক খেলোয়াড়। অম্বাতি রায়ডু ভারতের হয়ে ৫৫টি ওয়ানডেএবং ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তাকে সর্বশেষ ২০১৯ সালে জাতীয় দলের হয়ে খেলতে দেখা গেছে। আইপিএলে নিজের প্রতিভা দেখিয়েছেন তিনি। আইপিএলের শেষ মরসুমেও সিএসকে-র সাথে তার পারফরম্যান্স ছিল অসাধারণ। এখন রায়ডুর নতুন সফর নিয়ে বাড়ছে উত্তেজনা।

আরও পড়ুন:Weather Update: আরও বাড়বে তাপপ্রবাহ! বৃষ্টি হলেও চরম অস্বস্তি দক্ষিণবঙ্গে

By Sk Rahul

Senior Editor of Newz24hours