বিশ্বকাপ জেতার চেয়ে আইপিএল জেতা কঠিন, বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সৌরভ মনে করেন আইপিএল প্লে অফে পৌঁছতে ১৪টি ম্যাচের প্রয়োজন। চ্যাম্পিয়ন হতে ১৭ টি খেলা দরকার। সেখানে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ৪-৫ টি ম্যাচ দরকার। সৌরভের এমন যুক্তি মেনে নিতে পারেননি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সৌরভের (Sourav Ganguly) দাবির সমর্থন করেননি, তিনি বলেছেন, “আমি একজন বিশ্বখ্যাত খেলোয়াড় এবং অধিনায়ককে এমন কিছু বলতে দেখে অবাক হয়েছি। এটা প্রত্যাশিত ছিল না। লিগ ক্রিকেট বনাম টেস্ট বা আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে কি তুলনা করা যায়? ক্রিকেটের ফাইনাল ফরম্যাটের সাথে সেকেন্ডারি ফরম্যাটের তুলনা করাটা একেবারেই অযৌক্তিক। কনিষ্ঠ ফরম্যাটে মাত্র চারজন বিদেশি ক্রিকেটার আছে। দুই ফরম্যাটের মধ্যে কোনো তুলনা নেই।”

বিরাট কোহলি অধিনায়কত্ব ত্যাগ করার পর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বোর্ডের কাছে রোহিত শর্মাকে অধিনায়ক করা ছাড়া আর কোনো উপায় ছিল না। রোহিতের হাতে নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দেওয়ার পরে সৌরভ আশাপ্রকাশ করেছিলেন, আইসিসি ট্রফি খরা কাটাতে পারেন রোহিত।

সৌরভ (Sourav Ganguly) বলেছেন, “বিরাট তার নেতৃত্ব ত্যাগ করার পর রোহিত ছিলেন সেরা পছন্দ। রোহিত পাঁচটি আইপিএল ট্রফি জিতেছে। আন্তর্জাতিক পর্যায়েও তিনি দলকে ভালো নেতৃত্ব দিয়েছেন। রোহিতের নেতৃত্বে ভারত এশিয়া কাপ জিতেছিল।”

আরও পড়ুন:Weather Update: গরমে তোলপাড় দক্ষিণবঙ্গ! কবে থেকে শুরু হবে স্বস্তির বৃষ্টি?

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours