বলিউডে সলমন খানের ব্যাপারে অনেকেরই নানা নেতিবাচক মন্তব্য করে থাকেন। তার মাথা গরম, মদ্যপান এসব নিয়েই অনেকে কথা বলেন। কিন্তু তার যে কিছু ভালো দিক আছে সেটাই তুলে ধরলেন ‘গদর’-এর পরিচালক অনিল শর্মা (Anil Sharma)। ২০১০ সালে তার পরিচালনায় ‘বীর’ ছবিতে কাজ করেন তিনি।

অনিল এক সাক্ষাৎকারে বলেছিলেন, “খান সাহেবের সঙ্গে কাজ করে খুব মজা পেয়েছি। লোকজন বলে, উনি মদে ডুবে থাকেন, পার্টিতে যান। এ সব বোকা বোকা কথা।”

অনিলের বক্তব্য, “সন্ধ্যাবেলা আরাম করার জন্য সলমন একটু-আধটু মদ খেতেই পারেন। অনেকেই তো খান। কিন্তু কাজের প্রতি অত্যন্ত মনোযোগী তিনি। নেশা করে আছেন বলে কাজে কখনও সমস্যা হয়নি।” তিনি এও বলেন সলমনকে কখনও কারও সম্পর্কে খারাপ কথা বলতে শোনেননি। অনিলের (Anil Sharma) কথায়, “এ বাজে, ও ভাল নয়— এমন কখনও উনি বলেন না। চার ঘণ্টা সলমনের সঙ্গে থাকলে উনি ছবির দৃশ্য, গান নিয়েই সারা ক্ষণ কথা বলেন। কত গান, দৃশ্য, ছবির কথা যে ওঁর মনে আছে! চলতা-ফিরতা লাইব্রেরি যেন!”

শুধু তাই নয়, পরিচালক আরো বলেন, “এটা ঔদ্ধত্য নয়। উনি নিজের জগতে থাকেন, কেউ খোঁচা দিলে তখন উনি প্রতিক্রিয়া জানান। কিন্তু ক্ষতিকারক নন একেবারেই।”

প্রিয়ঙ্কা চোপড়াকে নিয়েও যথেষ্ট প্রশংসা করেছেন অনিল। ‘দ্য হিরো: লভ স্টোরি অফ অ্যা স্পাই’ ছবিতে প্রিয়ঙ্কা কাজ করেছিলেন তাঁর পরিচালনায়। এটিই ছিল তাঁর প্রথম ছবি। অনিল বলেন, “প্রত্যেকেই প্রথম ছবিতে খেটে কাজ করে, প্রিয়ঙ্কাও করেছিল। দশ দিনের জন্য ওর কাজ ছিল। কিন্তু দু’মাস ও নিয়মিত সেটে আসত। বসার চেয়ার পেল কি না, খাবার পেল কি না, এ সবে গুরুত্ব দিত না। কাজের ব্যাপারে খুব মনোযোগী ছিল। বড় হতে চাইত সব সময়, এগিয়ে যেতে চাইত। ঠিক পথও বেছে নিয়েছিল।”

আরো পড়ুন: Solanki Roy: রাহুল মুখার্জির সাথে আর কাজ করতে চান না শোলাঙ্কি, কিন্তু কেনো?

Image source-Google

By Torsha