বঙ্গ রাজনীতিতে আবারও কুকথার ছড়াছড়ি! উদয়ন গুহ (Udayan Guha) সুকান্ত মজুমদারকে কলাপাতা পরিয়ে বাড়ি ফেরানোর হুমকি দেন। বিজেপি নেতা সজল ঘোষ ব্যঙ্গাত্মকভাবে বলেছেন, ‘বুড়ো বয়সে ভীমরতি হয়েছে ওঁর।’ সব মিলিয়ে, পঞ্চায়েত ভোটের আগে আবার গসিপের লড়াই শুরু।

সম্প্রতি একের পর এক বিতর্কিত মন্তব্য করে শিরোনাম হয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। এবার বিজেপির জাতীয় চেয়ারম্যানকে সতর্ক করতে গিয়েই বিতর্কে জড়ালেন তিনি। উদয়ন গুহ বলেন, “আমি সুকান্ত মজুমদারকে বলছি, নিরাপত্তারক্ষী না নিয়ে রাস্তায় বের হন, সাধারণ মানুষ জামাকাপড় খুলে নেবে। কলাপাতা পরে বাড়ি ফিরতে হবে।”

স্বাভাবিকভাবেই তৃণমূল নেতার এহেন মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে। প্রসঙ্গত, সুকান্ত মজুমদারও কোচবিহারে দাড়িয়ে উদয়নকে হুমকি দিয়েছিলেন। তিনি বলেছিলেন, “‘‌নিরাপত্তারক্ষী না থাকলে ১৫ মিনিটে শেষ উদয়ন।’‌ সেটারই পাল্টা এভাবে দিলেন উদয়ন গুহ।

বিজেপি সাংসদ সজল ঘোষও তৃণমূল বিধায়কের জবাবে বিতর্কিত মন্তব্য করেছেন। গণমাধ্যমে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি উদয়নের মন্তব্যের কড়া সমালোচনা করেন। তাঁর কথায়, রাজনীতিতে কুকথার আমদানি করেছে তৃণমূল (TMC)। এটা ওদের সংস্কৃতি। তিনি বলেন, যে বাংলার মানুষ এই ধরনের কথা ভালোভাবে নিচ্ছেনা। সজল ঘোষের ব্যক্তিগত আক্রমণের শিকার হন প্রতিমন্ত্রী। সজল ঘোষ ইঙ্গিত দিয়েছিলেন যে মন্ত্রী শুধুমাত্র তার বাবার পরিচয়ের কারণে সফল হয়েছেন। ওঁর (উদয়ন গুহ) বাবার নাম বদনাম করেছে। বুড়ো বয়সে ভীমরতি হয়েছে। সজল ঘোষ তারপর হুমকি দিয়েছিলেন “যে রাস্তাঘাটে সবাইকে বের হতে হয়। সুকান্ত শুধু একাই নন। রাজ্যের বিভিন্ন রাস্তা কলকাতার রাস্তাতেও সবাইকে হাঁটতে হয়। পতাকা ছেড়ে ওঁর জেতার ক্ষমতা ছিল না। তবে পুলিশের উপস্থিতি ছাড়াই আগে রাস্তায় নামুক উদয়ন, তারপর বুঝবো।”

আরও পড়ুন:Malda:রোগীর আত্মীয়কে মোবাইল ছুড়ল চিকিৎসক!বিক্ষোভে উত্তাল হাসপাতাল চত্বর

By Sk Rahul

Senior Editor of Newz24hours