এবার উত্তর ২৪ পরগনার (North 24 parganas) বাগদা গ্রামীণ হাসপাতাল গ্রাউন্ডের মধ্যে থাকা চারটি গাছ কেটে নেবার অভিযোগ উঠল বাগদা গ্রাম পঞ্চায়েতের পূর্ত সঞ্চালক তথা বাগদা অঞ্চল তৃণমূল কংগ্রেস (TMC) সভাপতি সনজিৎ সরদারের বিরুদ্ধে।এই বিষয়ে বিডিও ও বি এম ও এইচ এর কাছে লিখিত অভিযোগ জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

অভিযোগকারী মুকুল হালদারের দাবি,-সনজিৎ সরদার দাঁড়িয়ে থেকে হাসপাতালের মধ্যে থাকা আমগাছ সেগুন গাছ ও আকাশমনি গাছ কেটে নিয়েছে।তার উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি আমরা।

এই বিষয়ে বাগদা গ্রাম পঞ্চায়েতের প্রধান অঞ্জলি রায় জানিয়েছেন,-পঞ্চায়েতে তরফ থেকে কোনরকম অনুমতি ছাড়াই এই গাছ কাটা হয়েছে।যদি পূর্ত সঞ্চালক গাছ কেটে থাকে তাহলে অন্যায় করেছে।আমরা গাছ কাটার খবর পেয়ে কয়েকটি কাটা গাছ পঞ্চায়েতের সামনে নিয়ে এসে রেখেছি।

বাগদার প্রাক্তন বিধায়ক তথা বিজেপি নেতা দুলাল বর বলেন,-সনজিৎ সরদার আমফানের পরে এমনভাবে প্রচুর গাছ কেটে নিয়েছে।আবারো হাসপাতাল এলাকা থেকে কয়েকটি গাছ কেটেছে বলে জানতে পেরেছি।সনজিৎ বিরুদ্ধে আগেও বাগদা কৃষি মান্ডির সামনের জায়গা দখল করে নির্মাণ কার্যের অভিযোগ উঠেছিল।আমি বিধায়কের দৃষ্টি আকর্ষণ করছি তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য।

এদিকে এই পুরো বিষয়টি মিথ্যা বলে দাবি করেন অভিযুক্ত সনজিৎ সরকার।তার দাবি,-ঝড়ে গাছ ভেঙে পড়েছিল সাধারণ মানুষ সেই গাছ লুঠ করে নিয়ে যাচ্ছিল পঞ্চায়েতের কর্মীরা গিয়ে সেই গাছ পঞ্চায়েতে নিয়ে এসে রেখেছে।পুরোপুরি ভিত্তিহীন অভিযোগ।বাগদা কৃষিমান্ডির সামনের জায়গা দখল করে অবৈধ নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন কোন অভিযোগ হতেই পারে অভিযোগ যে কেউ করতে পারে কিন্তু কোন প্রমাণ নেই।

অন্যদিকে বাগদা পঞ্চায়েত সমিতির তৃণমূল কংগ্রেসের সভাপতি গোপা রায় জানান,-হসপিটালের মধ্যে থাকা সরকারি এলাকার গাছ কাটলে সঠিক পদ্ধতিতে কাটতে হয়।এক্ষেত্রে কাউকেই জানানো হয়নি।অবৈধ কাজকে তৃণমূল কংগ্রেস প্রশ্রয় দেয় না।যে করেছে তার নিজের দায়িত্বে করেছে এ পাপ তাকেই খন্ডাতে হবে।

যদিও এই বিষয় নিয়ে বাগদার বিডিও ও বি এম ও এইচ এর এখনো অব্দি কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

 

আরো পড়ুন:Sakshi Malik: আইপিএল জেতায় ধোনিকে অভিনন্দন জানালেন অভিমানী সাক্ষী