আইপিএল থেকে সরাসরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। জাতীয় দলের দরজা খুলে গেল তরুণ ওপেনার যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) জন্য। রাজস্থান রয়্যালসের তরুণ তারকা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডবাই ক্রিকেটারদের তালিকায় নাম তুলে ফেললেন, যদিও তিনি এখনও সরাসরি মূল দলে প্রবেশ করতে পারেননি।

বিসিসিআই প্রাথমিকভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য যে স্ট্যান্ডবাই তারকাদের তালিকা প্রকাশ করেছিল তাতে যশস্বীর (Yashasvi Jaiswal) নাম অন্তর্ভুক্ত করেনি। স্ট্যান্ডবাই হিসেবে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাদব, ঋতুরাজ গায়কোয়াড় ও মুকেশ কুমার। তাদের মধ্যে ঋতুরাজ গায়কোয়াড় তার বিয়ের জন্য অনুপস্থিতির ছুটি নিয়েছেন। বিসিসিআই সূত্রে খবর, ৫ জুনের আগে পাওয়া যাবে না ঋতুরাজকে। তবে ফাইনাল শুরু হবে ৭ জুন। তাই ঋতুরাজকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হচ্ছে না।

ঋতুরাজের জায়গায় ওভালে যাবেন তরুণ ওপেনার যশস্বী (Yashasvi Jaiswal)। আসলে চলতি আইপিএলে দারুণ ফর্ম করছেন এই তরুণ ওপেনার। তিনি মাত্র ১৪ ম্যাচে ৬২৫ পয়েন্ট করেছেন। গড় প্রায় ৪৯। শুভমন গিল এবং রোহিত শর্মা, দুই নিয়মিত ওপেনার যদি চোট পান, বা অন্য কোনও কারণে খেলতে না পারেন, তাহলেই যশস্বীর জন্য খুলে যেতে পারে জাতীয় দলের দরজা। ভারতীয় দলের বাকি দুই স্ট্যান্ডবাই ক্রিকেটার থাকছেন সূর্য এবং মুকেশ কুমারই।

ভারতীয় দলের বেশ কয়েকজন তারকা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন। প্রথম ব্যাচে গিয়েছেন বিরাট কোহলি, মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, জয়দেব উনাদকাটরা। রবিবারই ফ্লাইটে উঠেছেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ। শীঘ্রই সেই তালিকায় থাকবেন যশস্বীও।

আরও পড়ুন:Durgapur:অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু দুই বোন-সহ সিভিক ভলান্টিয়ারের!নেপথ্যে কোন রহস্য?

By Sk Rahul

Senior Editor of Newz24hours