আট বছর বয়সে কিডনি বিকল!ঘটনাটি মালদার (Malda)।মাত্র আট বছর বয়সেই শিশুটির দু’টি কিডনি বিকলের কথা জানতে পেরেই মাথায় বাজ পরেছে গরিব অসহায় পরিবারটির। চিকিৎসার খরচ জোগাতে হিমসিম অবস্থা অসহায় পিতার। সাহায্যের দিকে তাকিয়ে তিনি। জানা গিয়েছে, শিশুটির নাম জিয়াউল মিয়া, বয়স ৮ বছর। মালদার মানিকচক ব্লকের অন্তর্গত নূরপুর অঞ্চলের সবজিপাড়া এলাকার বাসিন্দা জাইনাল মিয়া পেশায় শ্রমিক। তাঁর নুন আনতে পান্তা ফুরনোর সংসারে রয়েছে তাঁর বৃদ্ধ বাবা, স্ত্রী-সহ মোট চারটি সন্তান।

পরিবার সূত্রে জানা যায়, বিগত কয়েকদিন আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পরে জাইনাল মিয়ার মেজ ছেলে জিয়াউল মিয়া। এরপর পরিবারের লোকজন তরিঘরি তাকে মানিকচক গ্রামীন হাসপাতালে নিয়ে জান এবং সেখানে শিশুটির অবস্থা ভালো না হওয়ায় তাকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশ দেন চিকিৎসক। সেখানে নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা করার পর চিকিৎসক জানান, শিশুর দুই কিডনি বিকল হয়ে পরেছে। এই কথা শোনা মাত্রই যেন মাথায় আকাশ ভেঙ্গে পরে গরিব অসহায় পিতার।

এরপর গ্রামের বাসিন্দা ও আত্মীয় পরিজনদের সাহায্যে কলকাতায় নিয়ে যাওয়া হয় শিশুটিকে এবং সেখানের চিকিৎসক জানান, শিশুটির দু’টি কিডনিই পরিবর্তন করতে হবে। কোথায় এত টাকা পাবেন গরিব দিনমজুর পিতা, এই ভেবেই রাতের ঘুম উড়েছে গোটা পরিবারের। প্রায় কুড়ি লক্ষ টাকা প্রয়োজন শিশুটির কিডনি পরিবর্তন করতে। এখন তাকিয়ে সরকারি সাহায্যের দিকে।

 

আরো পড়ুন:Shubhman Gill: শুভমান গিলকে নিয়ে বিরাট মন্তব্য বিশ্বজয়ী তারকার