চেন্নাই সুপার কিংসের দুর্গ চিপকে গিয়ে ম্যাচ জিতেছে কেকেআর (KKR)। খাদের কিনারায় দাঁড়িয়েও, নাইটরা তাদের প্লে-অফের স্বপ্নকে বাঁচিয়ে রেখেছে। তবে রবিবারের খেলায় জিতলেও শাস্তির মুখে পড়েছে গোটা কেকেআর (KKR) দল। দুই ম্যাচে একই ভুলের খেসারত দিতে হয়েছে নীতীশ রানার দলকে। তবে ভুল করলেও রেফারির সঙ্গে তর্কে জড়ান নাইট অধিনায়ক। তার তর্কের একটি ভিডিও ভাইরাল হয়েছে।

আইপিএলের নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে হবে। অন্যথায়, বোলিং দল শাস্তি পাবে। বিরাট জরিমানা দিতে হবে অধিনায়ককে। এছাড়া এই সার্কেলের বাইরে চারজনের বেশি আউটফিল্ডার নাও থাকতে পারে। টুর্নামেন্টের আগে, নীতীশ রানা পাঞ্জাব কিংসের বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য শাস্তি পেয়েছিলেন।

রবিবার চেন্নাইয়ের বিরুদ্ধে কেকেআর (KKR) বোলাররা আবার স্লো ওভার সমস্যার মুখোমুখি হয়েছিল। ১৯তম ইনিংসের শুরুতে বল করতে আসেন বৈভব অরোরা। আম্পায়ার তখন জানান, যে কেকেআর নির্ধারিত সময়ের মধ্যে বল করতে পারেনি। এই সিদ্ধান্ত শুনে মাঠে মেজাজ হারিয়ে ফেলেন নাইটদের প্রধান। আম্পায়ারের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। সেই মুহূর্তের ভিডিও ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।

ম্যাচের পরে, আইপিএল কর্তৃপক্ষ জানান, যে কেবল রানা নয়, পুরো দলকে ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, “এই মরসুমে দ্বিতীয়বার কেকেআর স্লো ওভাররান দিয়ে বোলিং করেছে। এর ফলে অধিনায়ক নীতীশ রানাকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে প্রথম একাদশে থাকা, ইমপ্যাক্ট প্লেয়ার সকলকেই জরিমানা দিতে হবে।” ম্যাচ ফি এর ৬ লক্ষ টাকা বা ২৫ শতাংশ – দুটোর মধ্যে যেটি কম হবে, সেটাই খেলোয়াড়কে দিতে হবে।

আরও পড়ুন: Mamata Banerjee: মহার্ঘ ভাতা আবশ্যিক নয় , এটা অপশন

By Sk Rahul

Senior Editor of Newz24hours