বিজ্ঞাপনে তাঁর নাম, ছবি এবং কণ্ঠ বেআইনি ভাবে ব্যবহার করা হয়েছে। যা দেখে তেন্ডুলকর (Sachin Tendulkar) এখন ক্ষিপ্ত। এবার সেই ঘটনার ফলস্বরূপ মাস্টার ব্লাস্টার এক ব্যক্তির বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হন।

মুম্বাই পুলিশের সাইবার শাখার তরফে জানানো হয়েছে, শুক্রবার এক অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৬, ৪৬৫ এবং ৫০০ নম্বর ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। এই বিজ্ঞাপনটির সম্পর্কে বিশেষভাবে আর কী জানা গিয়েছে?

শচীন (Sachin Tendulkar) অভিযোগে দাবি করেছেন যে তার নাম, ছবি এবং ভয়েস তার অনুমতি ছাড়াই অনলাইনে পণ্য বিক্রি করার জন্য ব্যবহার করা হয়েছে। শচীনের নাম ব্যবহার করে উদ্দেশ্যমূলকভাবে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। শুধু শচীনের মুখের দিকে তাকিয়ে অনেকেই সেই জিনিসপত্র কিনছেন। শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডের একটি বিবৃতি অনুসারে “পণ্য ও পরিষেবা বিক্রির জন্য শচীনের ছবি বেআইনিভাবে ব্যবহার করার চেষ্টা করা হয়েছে। এই সবই আমাদের জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে করা হচ্ছে।”

সোশ্যাল মিডিয়াতেও শচীনের (Sachin Tendulkar) নামে একই ধরনের প্রচার চালানো হচ্ছে। তার বিরুদ্ধেই অভিযোগ দায়ের করা হয়েছে। মুম্বাই পুলিশ খতিয়ে দেখছে যে সমস্ত বিজ্ঞাপনে এই ঘটনা ঘটানো হয়েছে, তা কে বা কারা ঘটিয়েছে, এর নেপথ্যে আরও কোনও কারণ রয়েছে কি না।

আরও পড়ুন:Mocha: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মোকা’

By Sk Rahul

Senior Editor of Newz24hours