ঝড়-বৃষ্টির হাত থেকে জীবন রক্ষার তাগিদে ঘরের ভেতর মাটি খুঁড়ে বসবাস করছে আমগুড়ির এক পরিবার। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে গিয়েও পাওয়া যায়নি কোনো সাহায্য। একাধিকবার ঝড়ের কারণে উড়ে গিয়েছে বাড়ির চাল। ঝড় বৃষ্টির এই মরশুমে নিজেদের জীবন বাঁচাতে ঘরের ভিতরেই মাটি খুঁড়ে নিয়েছেন ময়নাগুড়ি (Mainaguri) আমগুড়ির লক্ষ্মী মোহন রায়। আর সেখানেই বসবাস করছেন তারা। কিন্তু, তাঁরা কি আদিম মানুষ? এখন এই প্রশ্নই উঠে আসছে সকলের মনে। বর্তমানে সরকারি সাহায্যের আশায় রয়েছে এই পরিবারের সদস্যরা।

জানা যায়, ময়নাগুড়ির আমগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার চাপগড় গ্রামের বাসিন্দা লক্ষী মোহন রায়। তিনি পেশায় একজন শ্রমিক। তার পরিবারে রয়েছে তার শাশুড়ি-সহ দু’টি মেয়ে ও একটি ছেলে সন্তান। তাদের অভিযোগ, ভোট আসে ও ভোট যায় কিন্তু জনপ্রতিনিধিদের ভোটের পর আর দেখা পাওয়া যায় না। বিদ্যুৎহীন, অস্বাস্থ্যকর পানীয় জল পান করেই দিন কাটাচ্ছে এই পরিবার। বসবাসের ঘরই এখন তাদের বসবাসের অনুপযোগী। মাঝেমধ্যে না খেয়েও দিন কাটে তাদের। তবে, কি এতদিন গ্রাম পঞ্চায়েতের প্রধান-সহ অন্যান্য জনপ্রতিনিধিরা লক্ষী মোহন রায়ের এই করুণ দুর্দশার ঘটনা জানতেন না? তা নিয়েও উঠছে প্রশ্ন।

লক্ষী মোহন রায়ের শাশুড়ি শোভা রায়ের দাবি, ঘরের জন্য ও পানীয় জলের জন্য বারংবার এলাকার জনপ্রতিনিধিদের ও প্রধান কে জানানো হয়েছে।

এখন প্রশ্ন একটাই, আদৌ কি কোনো সুরাহা মিলবে আমগুড়ির লক্ষ্মী মোহন রায়ের। নাকি, এভাবেই কেটে যাবে তার জীবন?

 

আরো পড়ুন:KL Rahul: অস্ত্রোপচার সফল লোকেশ রাহুলের, জানিয়ে দিলেন সোশ্যাল মিডিয়ায়