রাজস্থানের রয়্যালস এবং চেন্নাইয়ের সুপার কিংসের (RR vs CSK) মধ্যে ৩৭ তম ২০২৩ আইপিএল ম্যাচটি জয়পুরের সাওয়াই ম্যানসিংহ স্টেডিয়ামে খেলা হয়েছিল। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। এরপর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছিলেন ব্যাটসম্যানরা।

রাজস্থান ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বোর্ডে ২০২ রান অর্জন করেছিলেন। রাজস্থান রয়্যালসের ইনিংসের সময় ক্যাপ্টেন কুল এমএস ধোনিকে ( MS Dhoni) তার মেজাজ হারাতে দেখা গেছে। বোলারের ভুলে তাঁর উপর ক্ষোভে ফেটে পড়তে দেখা গেল ধোনিকে। তাঁর রাগ দেখে তরুণ বোলার মথিশা পাথিরানাকে বেশ চাপে পড়তে দেখা যায়। সেই মুহূর্তে ধোনির দিকে অবাক হয়ে তিনি তাকিয়ে থাকেন। সেই সময়ে ধোনি ইশারায় তাঁকে বলেন যে, তিনি অন্য প্রান্তে বল ছুঁড়তে যাচ্ছিলেন, সে কারণেই তিনি থ্রোটি করেছিলেন। যা পাথিরানা পরে বুঝতে পারেন। নিজের ভুল বুঝতে পেরে লজ্জায় মুখ ঢেকে ফেললেন শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার। খেলার মুহূর্তের এই ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

জয়পুরে খেলা চলাকালীন প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২০২ রান করেন তারা। ওপেনার যশস্বী জয়সওয়াল দুরন্ত এক ইনিংস খেলেছেন। ৪৩ বলে ৭৭ রান করে আউট হন তিনি। নিজের ইনিংসে মারেন ৪টি ছক্কা ও ৮টি চার। এছাড়াও দেবদূত পাডিক্কাল অপরাজিত ২৭ রান, জোস বাটলার ২৭ রান এবং ধ্রুব জুড়েল ৩৪ রান করেন। চেন্নাইয়ের হয়ে দুই উইকেট নেন তুষার দেশপান্ডে। চেন্নাই সুপার কিংস তাদের ২০৩ রানের জবাবে মাত্র ১৭০ রান করতে সক্ষম হয়। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ২৯ বলে ৪৭ রান করেন। এই বিশেষ দিনে তাদের ওপেনার ডেভন কনওয়ে এবং অজিঙ্কা রাহানে উল্লেখযোগ্য কোনো রান করতে পারেননি। ৩৩ বলে ৫২ রান করে লড়াই করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হন শিবম দুবে। এর ফলে ৩২ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস।

 

আরও পড়ুন: Bankura:বাঁকুড়ায় আয়োজিত হতে চলেছে ভেইকেল জাঠা

By Sk Rahul

Senior Editor of Newz24hours