আর পি এফ কনস্টেবলের তৎপরতায় প্রাণ বাঁচলো এক ট্রেন যাত্রীর।ঘটনাটি ঘটেছে সন্ধ্যা ৬ টা ৫ নাগাদ পুরুলিয়া (Purulia) রেলওয়ে স্টেশনে।ধানবাদ-ঝাড়গ্রাম পেসেঞ্জার ট্রেনে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ওই যাত্রী!

চলন্ত ট্রেন থেকে ওঠা বা নামার ব্যাপারে সতর্ক থাকার জন্য জন সচেতনামূলক প্রচার করে ভারতীয় রেল। প্ল্যাটফর্মে ট্রেন এলে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার জন্য বলা হয়। লাইন পারাপার করতে নিষেধ করেন রেল কর্তৃপক্ষ। কিন্তু রেলযাত্রীরা অনেক সময়ই এই সাবধানবাণীকে গুরুত্ব দেন না। নিজেরা সতর্ক থাকেন না। সে জন্যই বিভিন্ন দুর্ঘটনার কবলে পড়তে হয় তাঁদের। সেই সব দুর্ঘটনা প্রাণঘাতীও হয়ে ওঠে। সেই ঘটনার নিদর্শন দেখা গেলো মঙ্গলবার পুরুলিয়া জেলায়। অবশ্য পুরুলিয়া জেলার লেডি পুলিশের তৎপরতায় অল্পের জন্য প্রাণ বাঁচে ওই ট্রেন যাত্রীর। মুহূর্তের মধ্যে হয়ে যায় ওই ভিডিও ভাইরাল। লেডি পুলিশকে সাধুবাদ দিয়ে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, প্ল্যাটফর্ম থেকে ছাড়ছে ট্রেন। সেইসময় চলন্ত ট্রেনে উঠতে যান একজন ভদ্রলোক। কিন্তু পারলেন না। কিছুটা এগিয়ে গিয়ে ট্রেন ও প্ল্যাটফর্মের ফাঁকে ঢুকে যাচ্ছিলেন তিনি। দূর থেকে তা দেখতে পান এক লেডি পুলিশ।

চলন্ত ট্রেনে ওই লোকের ওঠার চেষ্টা করতে দেখেই ছুটে আসছিলেন ওই লেডি পুলিশ। এরপরই ঠিক যেইসময় ওই যাত্রী পরে যাচ্ছিল,সেইসময় তাকে টেনে তোলেন তিনি। যার জেরে প্রাণে বাঁচে ওই যাত্রীর।

 

আরো দেখুন:Purulia:ডিএ ধর্মঘটের জেরে শোকজ!মিষ্টি মুখ করিয়ে,উৎসবের মেজাজে জবাব দিলেন প্রাথমিক শিক্ষকরা