দুই মাস আগে মুক্তি পেয়েছিল শাহরুখ খানের (Shahrukh Khan) “পাঠান” যা ব্যাপকভাবে ব্যাবসা করেছিল। সম্প্রতি আরসিবি ম্যাচে ইডেন গার্ডেন্সে দেখা গিয়েছিল শাহরুখকে। তারপর সেখান থেকে কলকাতার সাজঘরে গিয়ে বিভিন্ন ক্রিকেটারদের সাথে দেখা করেন তিনি যার মধ্যে অন্যতম হলেন আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ়ও। তাঁকে আফগান ভাষায় একটি শব্দ উচ্চারণ করে চমকে দেন শাহরুখ।

“পাঠান” সিনেমাতেও আফগানিস্তানের প্রসঙ্গ আছে। তাই এই ভাষা কিছুটা রপ্ত করেছেন শাহরুখ। তিনি বলেন, ‘‘নামে সোমা শিস্ত?’’ বাংলায় যার অর্থ, তোমার নাম কী? তার মুখে নিজের মাতৃভাষা শুনে আবেগপ্রবণ হয়ে যায় গুরবাজ়ও। পরে সেই ভিডিয়ো গুরবাজ় নিজেই পোস্ট করে লেখেন, “শাহরুখের সঙ্গে দেখা করে খুব ভাল লাগল। কী দারুণ মানুষ‘ আফগান ভাষাও একটু-আধটু বলতে পারে।”

তার আগেই কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বক্তৃতা দেন যা মন্ত্রমুগ্ধের মত শুনেছিলেন সকলে। কেকেআরের পোস্ট করা একটি ভিডিয়োয় পণ্ডিত বলছিলেন, “খুব ভাল খেলেছ তোমরা। দুপুরে মাঠে নামার আগে এটাই আশা করেছিলাম। হোটেল ছাড়ার আগে এবং সাজঘরে এসে সেই ব্যাপারেই কথা হয়েছিল। ক্রিকেট খেলাটার আসল চরিত্র যেটা, সেটা তোমরা দেখিয়ে দিয়েছো। এক সময় ম্যাচ থেকে হারিয়ে যাওয়ার পরেও যে ভাবে আমরা ফিরে এসেছি, সেটাই প্রতিটা ম্যাচে তোমাদের থেকে চাই। সবাই সেটা প্রমাণ করেছ।”

এর পরেই ক্রিকেটারদের ধন্যবাদ জানান পণ্ডিত। কেকেআর কোচ বলেন, “যে ভাবে গুরবাজ় এবং শার্দূল ব্যাট করেছে, তা প্রশংসনীয়। রিঙ্কুও দারুণ ব্যাট করেছে। বরুণের বোলিং এবং অবশ্যই সুযশের নাম করতেই হবে।” পণ্ডিতের কথা চলাকালীনই কেকেআরের বাকি ক্রিকেটাররা এবং শাহরুখ হাততালি দিয়ে অভিনন্দন জানাতে থাকেন। পণ্ডিত আরও বলেন, “দলের মধ্যে কতটা সংহতি রয়েছে এর থেকেই বোঝা গিয়েছে। দুপুরেই বলেছিলাম যে কোনও ম্যাচে আমরা ২০০ রান করার ক্ষমতা রাখি। আজ সেটা প্রমাণ করেছি।”

আরো পড়ুন: Srijato Banerjee: যাদবপুরের ফেস্ট কেড়ে নিলো শ্রীজাতর শান্তির ঘুম!

Image source- Google

By Torsha