যাদবপুরে ফেস্টের আয়োজন হয় প্রতি বছরে এবং প্রতি বছরই সেই নিয়ে মানুষের উন্মাদনা থাকে সীমাহীন। তবে এবার সেই ফেস্ট নিয়েই আপত্তি জানালেন কবি শ্রীজাত (Srijato Banerjee)। এই ফেস্টের জন্য নাকি তার ঘরে শান্তিতে থাকায় দায় হয়ে পড়েছে। কি বললেন তিনি?

শুক্রবার রাতে নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন শ্রীজাত। শ্রীজাতর (Srijato Banerjee) কথায়, “শব্দের সীমাহীন প্রক্ষেপণে জানলা দরজা কাঁপছে, কান-মাথা ব্যথা করছে। আমার লেখালেখি সাতদিন হলো শিকেয়, দূর্বা কাজ থেকে ফিরে বিশ্রাম নেবার বদলে কষ্ট পাচ্ছে। আমাদের কাজকর্মের কথা ছেড়ে দিলাম, বাড়িতে বয়স্ক, অসুস্থ মা আছেন। নিজের ঘরে শান্তিতে থাকতে পারছেন না।”

প্রয়োজনে পদক্ষেপ গ্রহণের কথাও জানিয়েছেন কবি শ্রীজাত। তিনি বলেন, “জানি না এর কোনও প্রতিকার আছে কিনা, তবু আমি, আমরা প্রতিবাদ জানালাম। ভবিষ্যতে অন্য কোনও পদক্ষেপ নিতে বাধ্য হবো। উৎসব যদি অন্যের অশান্তির কারণ হয় এবং লাগাতার হয়েই চলে, তবে তা স্রেফ অসভ্যতা ও অন্যায়।”

এরপরেই শ্রীজাতর এই পোস্টের কমেন্ট বক্স ভরে গেছে কমেন্টের বন্যায়। কেউ কটাক্ষ করে তাকে বলেছেন, “তৃণমূলের অনুষ্ঠানে তারস্বরে মাইক বাজলে আপনার কান-মাথা ঝালাপালা হয় না?” কারও আবার শ্রীজাতকে পরামর্শ, “দিদি কে বলো কিংবা এক ডাকে অভিষেকে অভিযোগ করুন।” আবার অনেকেই তার পাশে দাঁড়িয়েছেন। জানিয়েছেন এই সমস্ত অনুষ্ঠানে সাধারণ মানুষেরা কতোটা ভুক্তভোগী হন তাতে এদের কোনো যায় আসেনা।

তবে এই নিয়ে আফসু-র প্রতিনিধি অবশ্য মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, “যারা কমেন্ট করছেন, তাঁদের ব্যক্তিগত মতামত। আমাদের এতে কিছু বলার নেই। তবে শাসকদলের লোক বলে নয়, একজন সহ নাগরিক হিসেবেই শ্রীজাতর অভিযোগটিকে দেখছি। এর সমাধানের চেষ্টা করব।”

আরো পড়ুন: Karan Johar: নিজের হাতেই অনুষ্কার কেরিয়ার শেষ করে দিতে চেয়েছিলেন কর্ণ, নিজেই স্বীকার করলেন তিনি

Image source-Google

By Torsha