বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। গতকাল তাঁকে দিল্লির কাছে নয়ডা থেকে গ্রেফতার করা হয়।রাতেই তাঁকে দিল্লি থেকে কলকাতায় নিয়ে আসে পুলিশ।তারপরেই সকালে তাঁকে পেশ করা হয় আদালতে।এদিন আদালতে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

রবিবার তাঁকে বিশেয আদালতে পেশ করে করে ১৪ দিনের পুলিশি হেফাজতের আবেদন করেছিল পুলিশ।পালটা নিজের হয়ে আদালতে সওয়াল করেন খোজ জিতেন্দ্রই।আদালতে নিজের জন্য সওয়াল করতে গিয়ে জিতেন্দ্র বলেন, ”সুপ্রিম কোর্টে আগামিকাল (সোমবার) এই মামলার শুনানি রয়েছে। সে জন্য পুলিশ হেফাজত দিন। কিন্তু দু’দিনের জন্য দিন। তার পরে সুপ্রিম কোর্টের রায় যা হবে তা দেখে প্রয়োজন হলে আরও ১২ দিন পুলিশ হেফাজত দিয়ে দেবেন। কিন্তু আজ ২ দিনের পুলিশ হেফাজত দিন।” বিচারক অবশ্য দু’পক্ষের সওয়াল-জবাবের পর জিতেনকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

এদিকে রবিবার জিতেন্দ্রকে আদালত থেকে বের করার পথে বিজেপি কর্মীরা বিক্ষোভ শুরু করেন।পুলিশের বিরুদ্ধে স্লোগান ওঠে।তাঁদের প্রশ্ন,-অনুব্রত মণ্ডলের জন্য কালো কাঁচে ঢাকা বিলাসবহুল গাড়ির ব্যবস্থা হয়ে থাকে, তাহলে জিতেন্দ্রকে পিসিআর ভ্যানে নিয়ে যাওয়া হচ্ছে কেন?শেষে কর্মী সমর্থকদের সরিয়ে জিতেন্দ্র তিওয়ারিকে থানায় নিয়ে যায় পুলিশ।এদিকে আবার পুলিশের গাড়িতে ওঠার সময় জিতেন্দ্র বলেন,-“আমার যা লাইফস্টাইল আমি মাটিতেও শুতে পারি।আমার পুলিশ হেফাজত হোক বা জেল হেফাজত,কিছু যায় আসে না।যারা মোটা মোটা গদিতে ঘুমোয়,তারা ভাবুক,তাদের কী হবে।”

প্রসঙ্গত, গতবছর ১৪ ডিসেম্বর আসানসোলের একটি সভায় কম্বল বিতরণের সময়ে হুড়োহুড়ি পড়ে যায়। তাতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। সেই মামলায় নাম রয়েছে জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও তাঁর স্ত্রী চৈতালি-সহ মোট ৩ কাউন্সিলরের। ওই মামলায় আসানসোল আদালত, পশ্চিম বর্ধমান জেলা আদালতের পর কলকাতা হাইকোর্টে যান জিতেন্দ্র তিওয়ারি। কিন্তু হাইকোর্টে জামিনের আবেদন খারিজ হয়ে য়ায়।

তারপরই জিতেন্দ্র তিওয়ারি দ্বারস্থ হন সুপ্রিম কোর্টের। সেই মামলার শুনানি দু-একদিনের মধ্যেই। তারমধ্যেই শনিবার নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়ের উপর একটি জায়গা থেকে জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেফতার করে আসানসোল উত্তর থানার পুলিশ ও গোয়েন্দা দফতর। তবে জিতেন্দ্র তিওয়ারির স্ত্রীকে এখনও গ্রেফতার করা হয়নি।

 

আরো পড়ুন:ED:শিক্ষা দুর্নীতির পর এবার পুরসভাগুলিতেও দুর্নীতির ছায়া?ইডির তথ্যে চাঞ্চল্য