ক্রমশই রহস্য ঘনীভূত হচ্ছে নিয়োগ দুর্নীতি কাণ্ডের।এরমধ্যে শুক্রবার বলাগড়ের তৃণমূল নেতা তথা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ২৫ টি অ্যাকাউন্ট ফ্রিজ করলো ইডি (ED)।ইডি সূত্রে খবর, শান্তনু, তাঁর স্ত্রী এবং তাঁদের সংস্থার সঙ্গে সম্পর্কিত অন্তত ২৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ‘ফ্রিজ়’ করে দেওয়া হয়েছে। এই অ্যাকাউন্টগুলিতে সব মিলিয়ে প্রায় দেড় কোটি টাকা রয়েছে। পাশাপাশি এদিনই কুন্তল ঘোষের ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ইডি।কুন্তল ও তাঁর স্ত্রীর নামে যে সংস্থা রয়েছে, সেই অ্যাকাউন্টগুলিই ফ্রিজ করেছে ইডি।এবং যেখান থেকে প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা পাওয়া গিয়েছে।

তবে এই নিয়োগ দুর্নীতিতে আবার ফিরে এসেছে ‘প্রভাবশালী’ শব্দবন্ধ। ইডি আধিকারিকরা জানিয়েছেন,-জেরায় শান্তনু বন্দ্যোপাধ্যায় অনেক ‘প্রভাবশালী’ লোকের কথা প্রকাশ করেছেন।দাবী করেছেন, প্রভাবশালী কিছু লোকের নির্দেশে তিনি এই কাজ করেছেন। সেই নির্দেশ পালনের দায়িত্ব তিনি কুন্তল ঘোষকে দিয়েছিলেন বলেও দাবী করেছেন গ্রেফতার যুব নেতা।

এখন শান্তনু বন্দ্যোপাধ্যায়ের উল্লেখ করা প্রভাবশালী ব্যক্তি কারা তা খুঁজে বের করার চেষ্টা করছেন তদন্তকারীরা। শান্তনুর দাবীর সত্যতাও খতিয়ে দেখছেন তাঁরা। কারণ কিছুদিন আগে কুন্তলকে দুর্নীতির মাস্টারমাইন্ড বলেছিলেন তিনি। কিন্তু এবার জেরায় শান্তনুই আবারও সামনে আনল প্রভাবশালী তত্ত্বকে।

 

আরো পড়ুন:Amit Shah: শুক্রবার দিল্লিতে শাহ-রাজ্যপাল বৈঠক