বছর ঘুরলেই দেশের লোকসভা নির্বাচন।এমন আবহে আজ দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে যোগ দিতে কলকাতা সফরে এলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।আর আজ বিকেলে ৫টার সময় কালীঘাটে বৈঠক হবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অখিলেশ যাদবের মধ্যে।

এদিকে এদিন কলকাতা নেমে বিমানবন্দরের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলকে আক্রমণ করেন অখিলেশ।বলেন, ‘পুরো দেশের জনতা ভারতীয় জনতা পার্টিকে সরাতে চায়। ইডি, সিবিআই, ইনকাম ট্যাক্স পলিটিক্যাল। বাংলায় তো কম লোক জেলে, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির অনেক বিধায়ক নেতা জেলে রয়েছেন মিথ্যা মকদ্দমায়। বিজেপি যেই দলকে নিয়ে ঘাবড়ে যায়, তার ঘরে ইডি-সিবিআই, ইনকাম ট্যাক্স পাঠিয়ে দেয়।’

বস্তুত, ২০১২ সালের পর আবার সমাজবাদী পার্টির ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল মিটিং হচ্ছে কলকাতায়। ১৮ ও ১৯ মার্চ, দু’দিন ধরে হবে এই বৈঠক। সমাজবাদী পার্টির এক্সিকিউটিভ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন এই মিটিংয়ে। এই মিটিংয়ে যোগ দিতে কলকাতায় এসেছেন অখিলেশ। মিটিংয়ের আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার কথা অখিলেশ নিজেই জানান। সৌজন্যমূলক এই সাক্ষাত্‍কারের মূল এজেন্ডা যে আগামী লোকসভা নির্বাচনের আগে বিরোধী ঐক্যকে শক্তিশালী করে তোলা, তা বলাই বাহুল্য।

 

আরো পড়ুন:Purba Medinipur:রাস্তা তৈরি না করেও, রাস্তা তৈরির খরচ জানাল গ্রাম পঞ্চায়েত!ক্ষুব্ধ গ্রামবাসীরা