বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র গুলিস্তানে বিরাট বিস্ফোরণের ঘটনা ঘটল। জানা গিয়েছে, ঘটনাস্থলেই মারা গিয়েছে ১০ জন, আহত ১০০-র বেশি। মঙ্গলবার বিকেলে গুলিস্তানের ‘বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন’ (বিআরটিসি)-এর বাস কাউন্টারের পাশে এই বিস্ফোরণ ঘটে।

এদিন বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। দমকল সূত্রে জানা গিয়েছে, ভবনের একতলায় একটি স্যানিটারি জিনিসের দোকান ছিল। নিচতলাতেই বিস্ফোরণ ঘটে। উপরের কয়েকটি তলাও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে এখনও উদ্ধার কাজ চালাচ্ছে দমকলের ১১টি ইঞ্জিন।

ঢাকা পুলিশ সূত্রে খবর, বিআরটিসির বাস কাউন্টারের পাশের একটি ৭ তলা বাড়ির নীচের তলায় বিস্ফোরক রাখা ছিল। তা থেকেই এই ভয়ঙ্কর বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে অনুমান, কোনও জঙ্গি গোষ্ঠীই এই কাণ্ড ঘটিয়েছে তবে তারা কারা সে ব্যাপারে এখনও জানা যায়নি। অন্যদিকে, কোনও জঙ্গি গোষ্ঠীও এই হামলার দায় এখনও পর্যন্ত স্বীকার করেনি। পুলিশ দাবি করেছে, এত পরিমাণ বিস্ফোরক ছিল যে তা কোনও জঙ্গি সংগঠনের হবে এটাই স্বাভাবিক। ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় ঢাকা পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্থানীয় উদ্ধারকারী দল। জানা গিয়েছে, যারা আহত হয়েছে তাঁদের অবস্থা আশঙ্কাজনক। আপাতত নিকটবর্তী হাসপাতালে তাদের ভর্তি করা হয়েছে। কী ভাবে এই বিস্ফোরণ, কারা করালো, সব জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

 

আরো পড়ুন:Pakisthan:হোলিকে কেন্দ্র করে পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ!আহত ১৫