পাকিস্তানে (Pakisthan) হোলি উদযাপনে বাধা দেওয়ার অভিযোগ। লাহোরে পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে রঙের উত্‍সব হোলি পালনে বাধা দেয় কট্টরপন্থী ইসলামিক ছাত্র সংগঠনের সদস্যরা। এর জেরে হওয়া সংঘর্ষে আহত হয়েছেন, সেখানকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের কমপক্ষে ১৫ জন ছাত্র।

জানা গিয়েছে,গতকাল সোমবার হোলি উ‍ত্‍সব উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে রঙের উ‍ত্‍সবে মেতে উঠেছিলেন হিন্দু ছাত্ররা। আর তখনই তাদের উপরে চড়াও হয় ইসলামি জামিয়াত তুলবা (আইজেটি) নামে একটি কট্টরবাদী মুসলিম সংগঠনের সদস্যরা।

আক্রান্ত পড়ুয়াদের অভিযোগ, কর্তৃপক্ষের অনুমতি নিয়েই সোমবার পঞ্জাব বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসে হোলি উ‍ত্‍সবের আয়োজন করা হয়েছিল। নিজেদের মধ্যেই রং খেলায় মেতে উঠেছিলেন হিন্দু ছাত্ররা। আচমকাই ইসলামি জামিয়াত তুলবা নামে একটি কট্টরবাদী মুসলিম সংগঠনের পক্ষ থেকে লাটিসোটা নিয়ে হামলা চালানো হয়। উ‍ত্‍সবে মেতে ওঠা হিন্দু ছাত্রদের বেধড়ক মারধর করা হয়। আচমকা আক্রমণের মুখে পড়ে হতচকিত হয়ে পড়েন হিন্দু ছাত্ররা। অনেকেই প্রাণভয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রুমে লুকিয়ে পড়েন।

পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের (University) মুখপাত্র খুররম শাহজাদ জানিয়েছেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়েই বিশ্ববিদ্যালয়ে হোলির আয়োজন করা হয়েছিল। সেখানে এই পরিস্থিতি কাম্য ছিল না। পুলিশের কাছে এ বিষয়ে বিশদে অভিযোগ জানানো হয়েছে। দোষীদের গ্রেপ্তার করে কড়া শাস্তি চাওয়া হয়। ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্মারকলিপি জমা দিয়েছেন হিন্দু ছাত্রছাত্রীরা।

 

আরো পড়ুন:North 24 Parganas:ডঃ বি আর আম্বেদকর শতবার্ষিকী মহাবিদ্যালয়ে বসন্ত উৎসব পালন