অবশেষে জামিন পেলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqui)। ৪১দিন পর জামিন পেলেন তিনি। গত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট নওশাদের জামিনের আর্জি মঞ্জুর করে এবং শুক্রবার নওশাদের মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু আইনি প্রক্রিয়া শেষ না হওয়ায় তাঁকে মুক্তি দেওয়া হয়নি। তবে, শনিবার সকাল ১১টা নাগাদ মুক্তি দেওয়া হয় নওশাদ-কে।

জেল থেকে বেরোনোর পরই আইএসএফের কর্মী-সমর্থকরা পুষ্পবৃষ্টি করেন নওশাদ সিদ্দিকীর উপর এবং হুড খোলা গাড়ি করে তাঁকে নিয়ে যাওয়া হয় ফুরফুরা শরীফের উদ্দেশ্যে।

প্রসঙ্গত, দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে গত ২১শে জানুয়ারি ঘটনার সূত্রপাত ঘটে। ওইদিন ভাঙড়ের হাতিশালায় সংঘর্ষে জড়িয়ে পড়েন তৃণমূল ও আইএসএফ কর্মীরা। সেই গন্ডগোলের আঁচ এসে পড়ে শহর কলকাতাতেও। ওইদিন বিকালে কলকাতার ধর্মতলায় পুলিশের সঙ্গে কার্যত খণ্ডযুদ্ধ শুরু হয় আইএসএফ কর্মীদের। পুলিশকর্মীদেরও মারধরের অভিযোগ ওঠে আইএসএফ কর্মী সমর্থকদের বিরুদ্ধে। এরপরই পালটা ধরপাকড় চালায় পুলিশ। সেই গন্ডগোলেই গ্রেফতার করা হয় আইএসএফ নেতা তথা বিধায়ক নওশাদ সিদ্দিকী-সহ বেশ কয়েকজনকে। তারপর লাগাতার জেলেই ছিলেন নওশাদ সিদ্দিকী। বারংবার আদালতে খারিজ হয়ে যায় তাঁর জামিনের আবেদন। অবশেষে বৃহস্পতিবার মেলে জামিন এবং শনিবার জেল থেকে ছাড়া পান নওশাদ।

 

আরো পড়ুন:Shreelekha Mitra: রুক্মিণীর পর শ্রীলেখার নিশানায় এবার সুজয়প্রসাদ