সামনেই পঞ্চায়েত ভোট।তার আগে আবারও বাড়ল গ্যাসের দাম।এ প্রসঙ্গে এবার তাৎপর্যপূর্ন ব্যাখ্যা দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।প্রতিদিনের মত বুধবারও ইকো পার্কে প্রাত ভ্রমনে গিয়েছিলেন দিলীপ বাবু।সেখানে সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে এই প্রসঙ্গে তার উক্তি, ”এ রাজ্যের শুধু দাম নয়, সারা দেশেই বাড়ছে। তিন রাজ্যে ভোট হয়ে গেল, আরও ছয় রাজ্যের ভোট আছে। সারা বছরই ভোট চলে দেশে। নির্বাচন দেখে দাম ওঠাপড়া করে না। আন্তর্জাতিক বাজার অনুযায়ী তেলের দাম বাড়ে কমে। অন্য দেশেও দাম বেড়েছে। জিজ্ঞেস করুন ওনাদের বন্ধু দেশ পাকিস্তানে। সে দিক দিয়ে আমাদের সরকার তো দাম অনেক কম রেখেছে, আয়ত্তের মধ্যে রেখেছে। সারা দেশে মানুষের হাতে টাকা আছে, অর্থনীতি গতিশীল। এ রাজ্যের মানুষের হাতে টাকা নেই, ওনারা ভিখারি করে রেখেছেন।”

তবে এদিন শুধু এই বিষয় নয়।আরো একাধিক বিষয়ে মন্তব্য করেন তিনি।শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত বিভাস অধিকারীর মুখে মানিক ভট্টাচার্যের নাম প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ”সমস্ত কলেজ থেকে টাকা নেওয়া হতো এজেন্টের মাধ্যমে।এটা বছরের পর বছর চলেছে। আজ সিবিআই হল, আদালত হল, তাই ধরা পড়ল । না হলে কেউ জানতেই পারত না। এখন দেখা যাক কতদূর অবধি এর নেটওয়ার্ক যায়।”

ডি এ আন্দোলন প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য, ”ধর্মতলা এখন ধর্নামঞ্চ হয়ে গেছে। সরকারকে বার্তা দিয়েছেন, কিন্তু সরকার জাগছে না। সেই জন্য নতুন নতুন পন্থা অবলম্বন করছেন। কিন্তু এর ফলে যা ঘটছে, সাধারণ মানুষ পরিষেবা পাচ্ছে না। সাধারণ মানুষের কষ্ট বাড়ছে । এ বিষয়টা মাথায় রাখা উচিত সরকারের।”

পাশাপাশি অ্যাডিনোভাইরাস প্রসঙ্গে রাজ্য সরকারের উদাসীনতার অভিযোগ বিজেপি নেতার। তিনি বলেন, ”বেশিরভাগ বাচ্চাদেরই আক্রান্ত করছে এবং মারাও যাচ্ছে। হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না। এখনই আটকানো না গেলে এটা কন্ট্রোলের বাইরে চলে যাবে। সরকারের একে গুরুত্ব দিয়ে আটকানোর চেষ্টা করা উচিত। ওষুধ হোক, ইঞ্জেকশন হোক, ভ্যাকসিন হোক যাই হোক। স্পেশাল গুরুত্বের সঙ্গে জরুরি টিম তৈরি করা প্রয়োজন। অ্যাডিনোভাইরাসে কলকাতায় কেউ আক্রান্ত হয়নি।” অতীন ঘোষের বক্তব্যের কড়া সমালোচনা করে দিলীপ ঘোষ বলেন, ”উনিতো ডাক্তার নন। ববি হাকিমও বলতেন বিশেষ জ্বর। করোনা ডেঙ্গি স্বীকার করা হয়নি প্রথমে। ওনাদের ইমেজ ঠিক করতে গিয়ে প্রাণ চলে যাচ্ছে অনেকের। এটা বহুবার দেখেছি। হালকা কথা বলে কঠিন বিষয়কে চেপে দেওয়ার অপচেষ্টা।”

 

 

আরো পড়ুন:Sanjeev Kapoor: এবার উড়ান সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানালেন সঞ্জীব কাপুর