সামনেই পঞ্চায়েত ভোট।তাই এই ভোটের আগে তৃণমূল দলের বহু জনপ্রিয় প্রকল্পের কোনো খামতি রাখতে চাই না,তৃণমূল দল।তাই বর্তমানে শুরু হয়েছে দিদির দূত (Didir Doot) কর্মসূচি।যেখানে সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে শোনা হবে সমস্ত অভিযোগ।সেই দিদির দূত কর্মসূচিতে উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকের ইছাপুর ২নং গ্রাম পঞ্চায়েত এলাকায় শনিবার দিদির দূত হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriyo Mallick)।

এদিন এই কর্মসূচিতে এসে সবার প্রথমে সকালবেলা তিনি কারোলা লোকনাথ মন্দিরে পুজো দেন এবং এরপর বড়া গ্রাম্য কৃষি উন্নয়ন সমবায় লিমিটেড পরিদর্শনে যান। সেখানেই কৃষি সমবায়ের সদস্যরা মন্ত্রীকে জানান যে, এলাকার জন্য ধান কিনতে পাচ্ছেন না তারা। ১৩৫ জন কৃষকের ধান কিনতে না পারার ফলে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। অভিযোগ পেয়ে তড়িঘড়ি সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের ধান কেনার জন্য ফোনেই নির্দেশ দেন বনমন্ত্রী।

এই বিষয়ে এদিন দিদির দূত বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, কেন এনারা ধান কেনার তালিকায় নেই সেটা আমরা বুঝতে পারছি না।অন্যদিকে মন্ত্রীর কাছে অভিযোগ জানাতেই সমস্যার সমাধান হওয়ায়,বেশ খুশি হতে দেখা যায় অভিযোগকারী কৃষি সমবায়ের সদস্য-সহ ম্যানেজারকেও।

 

আরো পড়ুন:Calcutta High Court:তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ১০০ কোটির মানহানি মামলা!