খুব শীঘ্রই মুক্তি পাচ্ছে শুভশ্রী গঙ্গোপাধ্যায় অভিনীত ‘ইন্দুবালা ভাতের হোটেল’। আর সেখানেই প্রস্থেটিক মেকাপে একেবারে ধরাই যাচ্ছেনা এতো অল্প বয়সী একজন এরকম বৃদ্ধা সেজেছেন। এর আগেও বয়স্ক চরিত্রে অল্প বয়সী মেয়েদের অভিনয় করতে দেখা গেছে। যার অন্যতম উদাহরণ হলো ‘করুণাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে বৃদ্ধা রাসমণির চরিত্রে দিতিপ্রিয়া। সেই একই ঘটনা ঘটছে ‘ইন্দুবালা ভাতের হোটেল’ এর ক্ষেত্রেও। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে ইন্ডাস্ট্রিতে এতো ভালো বয়স্ক অভিনেত্রীরা থাকতে কেনো তাদের কেউ মনে করছেন না? কেনো তারা সুযোগ পাচ্ছেন না? TV9 বাংলার পক্ষ থেকে সাবিত্রী চট্টোপাধ্যায় (Sabitri Chatterjee) ও মাধবী মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল এই বিষয় তাদের মতামত জানার জন্য।

সাবিত্রী চট্টোপাধ্যায় (Sabitri Chatterjee) বলেছেন, “আমি আসলে এই ব্যাপারে কিছু মন্তব্য করব না। কারণ, নির্মাতাদের ইচ্ছা হয়েছে, তাঁরা একজন অল্প বয়সি অভিনেত্রীকে এই সুযোগটি দিয়েছেন। সেখানে তো কারও কিছুই বলার নেই। ”

মাধবী মুখোপাধ্যায় বলেছেন, “আমি এর মধ্যে খারাপ কিছু দেখছি না। একজন ইয়ং মেয়ে যদিও বৃদ্ধার পাঠ করেন, তিনি করবেন। তাতে ক্ষতির কী আছে। এটা তো শিল্পীরও চয়েজ। ১৩ বছরের ছেলেও সত্তর বছরের বুড়োর চরিত্রে অভিনয় করতে পারেন। তাতে আমি অন্তত বাহবাই দেব। ‘গুডবাই মিস্টার চিপস’ সেই কবে দেখেছিলাম আমি। সেখানেও তো এক অল্প বয়সি অভিনেতা বৃদ্ধর চরিত্রে অভিনয় করেছিলেন। আজও আমার মনে আছে প্রত্যেকটি দৃশ্য। সেই ছবি করার সময় অভিনেতা রবার্ট ডোনাটের বয়স তখন ২৬ কিংবা ২৭।”

আরো পড়ুন: Sudipa Chatterjee: ঋতুপর্ণার গোপন বদঅভ্যাস ফাঁস করলেন সুদীপা

By Torsha