তিলোত্তমা শহর কলকাতায় পারফর্ম করয়েছেন বিখ্যাত বাঙালী সংগীত শিল্পী অরিজিৎ সিং (Arijit Singh)। হাজারো বিতর্ক আর টালবাহানার পর নির্ধারিত দিনেই কলকাতায় অনুষ্ঠিত হয়েছে অরিজিৎ সিং-এর কনসার্ট ‘অরিজিৎ সিং ওয়ান নাইট ট্যুর ওনলি কলকাতা’।

গেরুয়া গান নিয়ে বিতর্ক নিয়ে প্রথমবার মুখ খুললেন অরিজিৎ সিং (Arijit Singh)। গতরাতে কলকাতায় তার কনসার্টে প্রায় চার ঘণ্টা পারফর্ম করেন এই গায়ক। “রং দে তু মোহে গেরুয়াও” গেয়েছেন তিনি। গানটি নিয়ে বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, ‘একটি রঙ নিয়ে এত বিতর্ক! জাফরান স্বামী বিবেকানন্দের, সন্ন্যাসীদের রঙ। তিনি যদি সাদা পরতেন, তাহলে কি সাদা রঙ নিয়েও বিতর্ক হতো?” গানে ‘গেরুয়া’ বিতর্কের জবাব কলকাতায় এসেই দিলেন অরিজিৎ সিংহ। চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে এসে গাওয়া অরিজিতের গানে বিতর্কের ঝড় ওঠে। কিন্তু গতকাল ফের কলকাতায় অনুষ্ঠানে এসে সেই বিতর্কের জবাব দেন অরিজিৎ।

শনিবার কলকাতার অ্যাকোয়াটিকার অনুষ্ঠানটি ঘিরে অনুরাগী এবং ভক্তদের মধ্যে উত্তেজনার পারদ চড়েছিলো। পুলিশ সূত্রে খবর, ১০ থেকে ১২ হাজার দর্শকের ভিড় ছিলো কনসার্টে। এই অনুষ্ঠানের টিকিট মূল্য শুরু হয়েছিল ৩,৫০০ টাকা থেকে, সর্বোচ্চ মূল্য ছিল ৭৫,৫০০ টাকা। তাতেও রমরমিয়ে বিকিয়েছে অরিজিতের অনুষ্ঠানের টিকিট শুধু তাই নয় দেখা গিয়েছে টিকিটের আকাল! ১২০ ফুট দীর্ঘ ও ৪০ ফুট চওড়া মঞ্চ বাঁধা হয়েছে এই ওপেন এয়ার কনসার্টের জন্য। অ্যাকোয়াটিকা অর্থাৎ অনুষ্ঠানস্থলের ভিতরেই ৪৫০ জনেরও বেশি পুলিশকর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলো আয়োজকদের ৩০০ জন বাউন্সার। ২৫০ জন সিভিক ভলেন্টিয়ার সহ লালবাজারের একাধিক উচ্চপদস্থ আধিকারিকরা এদিন অনুষ্ঠানে হাজির ছিলেন।

আরও পড়ুন…Heeramandi : প্রকাশ্যে এলো জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা ভানসালির নতুন ওয়েব সিরিজ হীরামান্ডির পোস্টার!