আগামী ২০ ও ২১ ফেব্রুয়ারি ফের কর্মবিরতির ডাক দিয়েছেন ডিএ আন্দোলনকারীরা।এই পরিস্থিতিতে পাল্টা চাপ তৈরি করতে চাইছে রাজ্যও।২০ ও ২১ ফেব্রুয়ারি কর্মবিরতি ভণ্ডুল করার জন্য নোটিশ দিল নবান্ন (Nabanna)।

নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, আগামী ২০ ও ২১ ফেব্রুয়ায়রি রাজ্য সরকারের কর্মীরা কোনও সিএল (Casual Leave) নিতে পারবেন না। যারা ওই দুদিন কর্মবিরতিতে অংশ নেবেন তাদের চাকরি জীবনে ১ দিন ছেদ পড়বে এবং তাদের শো কজ করা হবে। পাশাপাশি তাদের এক দিনের বেতনও কেটে নেওয়া হবে। নির্দিষ্ট কারণ ছাড়া কাজ বন্ধ করা যাবে না। একমাত্র শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হলে কিংবা পরিবারের কোনও সদস‌্য মারা গেলে ছুটি মিলবে। তবে ১৭ ফেব্রুয়ারির আগে অনুমোদিত ছুটিতে যাঁরা রয়েছেন তাঁরা এই নির্দেশিকার আওতার বাইরে।

উল্লেখ্য, বকেয়া ডিএ মেটানোর দাবিতে অনশন, অবস্থান, বিক্ষোভ চলছিলই। এবার শনিবার কর্মবিরতির সিদ্ধান্তও নেন সরকারি কর্মচারীরা। এর আগেও দফায় দফায় কয়েক ঘণ্টার প্রতীকী কর্মবিরতি পালন হলেও মন গলেনি সরকারের। তাই এবার আগামী সোমবার এবং মঙ্গলবার, টানা দু’দিন কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। আগামী ২০ ও ২১ ফেব্রুয়ারি রাজ্যের সমস্ত সরকারি কার্যালয়ে এই কর্মবিরতি পালন করা হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা সাফ জানাচ্ছেন, টানা দু’দিন কর্মবিরতির পরও যদি সরকারের হুঁশ না-ফেরে এবং বকেয়া ডিএ মেটানো না হয়, তাহলে আগামী দিনে আরও বড় আন্দোলনে সামিল হবেন সবাই। ইতিমধ্যে ডিএ না পেলে পঞ্চায়েত নির্বাচনে ভোটের ডিউটি করবেন না বলেছেন তারা। এরমধ্যেই কর্মবিরতির ডাক দেওয়ায় কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে উদ্যত হয় নবান্ন।এখন শেষ পর্যন্ত পরিস্থিতি কোন দিকে মোড় নেই সেটাই দেখার!

আরো পড়ুন:Bharti Singh: হর্ষের ওপর রাগ করেছেন ভারতী, কিন্তু কেনো?